বোমাকে বল ভেবে খেলতে গিয়ে ফেটে রক্তাক্ত দুই শিশু, উত্তেজনা বালুরঘাটে

আমাদের ভারত, বালুরঘাট, ১২ জানুয়ারি: বল ভেবে খেলতে গিয়ে খেলার মাঠে সুতলি বোমা ফেটে গুরুতর আহত হল দুই শিশু। বালুরঘাটের হলিদাডাঙ্গা এলাকার ঘটনায় চাঞ্চল্য। ঘটনার পরেই আহত রক্তাক্ত অবস্থায় দুই শিশুকে ভর্তি করা হয়েছে বালুরঘাট সুপার স্পেশালিটি হাসপাতালে। পুলিশ জানিয়েছে, আহত দুই শিশুর নাম রায়ন মন্ডল ও মোক্তার আলি মন্ডল। ঘটনার খবর পেয়ে এলাকায় ছুটে যায় বালুরঘাট থানার বিরাট পুলিশ বাহিনী। নামানো হয়েছে বম্ব স্কোয়াডকেও।

ডিএসপি সদর ধীমান মিত্র জানিয়েছেন, আহত দুই শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে রয়েছেন বালুরঘাট থানার আইসি। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে তারা বিষয়টি তদন্ত করে দেখছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, গ্রামের কয়েকজন শিশু মিলে এদিন সকালে স্থানীয় মাঠে খেলা করছিল। মাঠের একপাশে পড়ে থাকা বল আকৃতির দুটি গোলাকার সুতলি প্যাঁচানো বস্তুর মধ্যে একটিকে পা দিয়ে লাথি মারে এক শিশু। যার পরেই প্রচণ্ড শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের শব্দ পেয়ে আশপাশের এলাকার লোকজন ছুটে এসে জখম ও রক্তাক্ত অবস্থায় দুই শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। খেলার মাঠে কি করে বা কোথা থেকে এই বোমা এল তা নিয়ে প্রশ্ন তুলেছেন গ্রামবাসীরা। ঘটনার তদন্ত শুরু করেছে বালুরঘাট থানার পুলিশ।

স্থানীয় বাসিন্দা বেলাল মন্ডল জানিয়েছেন, গ্রামের বাসিন্দাই ওই বোমা দুটি রেখেছে। এর আগেও তিন বার এমন ঘটনা প্রকাশ্যে এসেছে। পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত করলে প্রকৃত ঘটনা সামনে আসবে।

অপর বাসিন্দা সাবানা খাতুন জানিয়েছেন, প্রচন্ড আওয়াজ করে শব্দ হতেই কানে হাত দিয়ে বাড়িতেই বসে পড়েন তিনি। ধোঁয়ায় অন্ধকার হয়ে যায় এলাকা। কি থেকে এমন আওয়াজ তা তিনি বুঝতে পারেননি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here