গ্রিন জোন ঝাড়গ্রামে করোনায় আক্রান্ত দুই যুবক

আমাদের ভারত, ঝাড়গ্রাম, ৯ মে: গ্রিন জোন ঝাড়গ্রাম জেলাতেও দুই করোনা আক্রান্তের খোঁজ মিলল। মেদিনীপুর মেডিকেল কলেজে তাদের লালা রস পরীক্ষায় করোনা পজিটিভ  রিপোর্ট পাওয়া যায়। এরপর  তাদের পাঁশকুড়ার বড়মা করোনা হাসপাতলে  পাঠিয়ে দেওয়া হয়। জানা গেছে, আক্রান্ত দুই যুবক কলকাতার পার্কস্ট্রিট এলাকার একটি রেস্তোরাঁয় কাজ করতেন। লকডাউনের ফলে রেস্তোরাঁ বন্ধ হয়ে যাওয়ায় মালিক তাদের  বেতন দেননি। এজন্য তারা বেকবাগান এলাকায় নেওয়া ভাড়াবাড়ির টাকা দিতে না পারায় বাড়ির মালিক ঘরে তালা লাগিয়ে দেন। ওই হোটেলে ঝাড়গ্রামের যে আট জন কাজ করতেন তারা বাধ্য হয়ে ২৮ এপ্রিল রাতে ঝাড়গ্রামের  উদ্দেশ্যে রওনা দেন। ২মে তারা ঝাড়গ্রামে পৌঁছান এবং তাদের কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়।

এরপর এই দুই যুবকের কিছু করোনার উপসর্গ দেখা দিলে ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালের নমুনা সংগ্রহ কেন্দ্রে লালা রস সংগ্রহ করে পরীক্ষার জন্য  মেদিনীপুর মেডিকেল কলেজে পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে পজিটিভ রিপোর্ট পাওয়া গেলে দুজনকে সঙ্গে সঙ্গে পাঁশকুড়ার বড়মা করোনা হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। ঝাড়গ্রাম থেকে আসা দুই যুবককে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে বড়মা হাসপাতালের নোডাল আধিকারিক শচীন্দ্রনাথ রজক জানিয়েছেন।

শুক্রবার তাদের নমুনা সংগ্রহ করে পুনরায় পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানাগেছে। কলকাতা থেকে আসা ওই দুই যুবক ঝাড়গ্রামে ছিলেন না এবং এখানে তাদের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেনি বলে ঝাড়গ্রাম জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানানো হয়েছে। যদিও এই বিষয়ে মুখ্য স্বাস্থ্য আধিকারিক এবং জেলাশাসক কোনো মন্তব্য করেননি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here