হরিপালে বিদ‍্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু এক গবাদি পশু সহ আরও ২ জনের, আহত ১

আমাদের ভারত, হুগলী, ১ জুলাই: চাষের জমির উপর দিয়ে কেবল তারের সাথে জিআই তার জড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল। আর সেই তার থেকেই বিদ‍্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক গবাদি পশু সহ ২ জনের। ঘটনায় আহত একজন ভর্তি হাসপাতালে। ঘটনাটি ঘটেছে হরিপাল থানার চন্দনপুর গ্ৰাম পঞ্চায়েতের বাজেদিগরিয়া গ্রামে। মৃতরা হল অষ্টু মালিক(৬০), গোকুল ধাড়া(৬৪)।

গ্ৰামবাসী ও আত্মীয়দের অভিযোগ, চাষের জমির উপর দিয়ে গতকালই জিআই তার জড়িয়ে কেবল তার নিয়ে যাওয়া হয়েছিল। যেকোনও সময় বিদ‍্যুৎস্পৃষ্ট হয়ে কোনও দুর্ঘটনা ঘটতে পারে, সে কথা বলে বারণও করা হয়েছিল কেবল ব‍্যবসায়ীদের। কিন্তু তা সত্বেও কেবলের কর্মীরা চাষের জমির উপর দিয়ে কেবল তার নিয়ে গিয়েছিল। সকালে সেই তার থেকেই প্রথমে বিদ‍্যৎস্পৃষ্ট হয়ে মৃত‍্যু হয় একটি গবাদি পশুর। পরে সেই গবাদি পশুকে বাচাঁতে গায়ে বিদ‍্যুৎস্পৃষ্ট হয় অষ্টুবালা মালিক নামে গ্ৰামের এক মহিলা। তাকে বাচাঁতে গিয়ে বিদ‍্যুৎস্পৃষ্ট হয় গোকুল ধাড়া ও ভিকু সী। ঘটনার জেরে তিনজনেই অজ্ঞান হয়ে পড়ে।

স্থানীয় লেকজন ও পুলিশ উদ্ধার করে তিনজনকে হরিপাল গ্ৰামীন হাসপাতালে নিয়ে গেলে অষ্টু মালিক ও গোকুল ধাড়াকে মৃত বলে ঘোষণা করা হয়। আশঙ্কাজনক অবস্থায় ভিকু সীকে অন‍্যত্র স্থানান্তরিত করা হয়েছে। কেবল ব‍্যবসায়ীর গাফিলতির বিরুদ্ধে সোচ্চার হয়ে শাস্তির দাবি জানিয়েছে গ্ৰামবাসীরা। এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ বাহিনী। অস্বাভাবিক মৃত‍্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে হরিপাল থানার পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here