আন্তর্জাতিক বাইক পাচার চক্রের ২ দুষ্কৃতী গ্রেফতার মছলন্দপুরে

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ৩০ সেপ্টেম্বর:
বেশ কয়েক মাস ধরে হাবড়া, গোবরডাঙ্গা, মছলন্দপুর সহ বিভিন্ন এলাকা থেকে বেশ কিছু মোটরবাইক চুরির অভিযোগে দুই দুষ্কৃতীকে মঙ্গলবার রাতে উত্তর ২৪ পরগনার মছলন্দপুর রেল ব্রিজ থেকে গ্রেফতার করল পুলিশ। তাদের কাছ থেকে দুটি নম্বরহীন বাইক সহ একটি রিভালবার ও একটি কার্তুজ উদ্ধার করেছে।
পুলিশ জানায়, ধৃত মোক্তার মন্ডল বাদুড়িয়া থানার ঘোষপুর এলাকার বাসিন্দা ও শানু মন্ডল গোবরডাঙ্গার বেলডাঙ্গা এলাকায় বাসিন্দা। এ দিন তারা দুটি চুরি করা মোটরবাইক নিয়ে বাংলাদেশ সীমান্তে পাচারের জন্য আসছিল। বাইক দুটি আটক করা হয়েছে। বাইকের ‘লক’ ভাঙ্গার যন্ত্রপাতি সহ একটি গুলি ভর্তি রিভালবার উদ্ধার করা হয়েছে।  

পুলিশের দাবি, জেরায় ধৃতেরা অপরাধের কথা কবুল করে জানিয়েছে, হাবড়া, গোবরডাঙ্গা, মছলন্দপুর সহ প্রভৃতি এলাকা থেকে বেশ কয়েকটি বাইক চুরি করেছে তারা। সম্প্রতি গোবরডাঙ্গা পুরসভা চত্বর থেকেও একটি বাইক চুরি করে তারা। চোরাই বাইক তারা মছলন্দপুর হয়ে গাইঘাটা, ঝাউডাঙ্গা সীমান্ত দিয়ে বাংলাদেশে পাচার করে দেয়। ধৃতেরা আন্তর্জাতিক চোরাচালান চক্রের সঙ্গে জড়িত বলে মনে করছে পুলিশ।

তদন্তকারী এক অফিসার চিন্তামণি নস্করের কথায়,  ধৃতদের বক্তব্য যাচাই করা হচ্ছে। ওই চক্রে জড়িত বাকিদের গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।’’ তবে, চোরাই বাইক বাংলাদেশে পাচার হয়ে গিয়ে থাকলে তা উদ্ধার করা যে কার্যত অসম্ভব, তা মানছেন পুলিশ কর্তারা। এতদিন একের পর এক বাইক চুরির অভিযোগে পুলিশ জেরবার হয়ে উঠেছিল। মঙ্গলবার রাতে খবর পেয়ে মছলন্দপুর ফাঁড়ির তদন্তকারী অফিসার চিন্তমণি নস্কর সহ তাঁর কর্মীরা গোবরডাঙ্গা রেল ব্রিজের কাছে ফাঁদ পাতেন। সেখান থেকে দুটি চোরাই বাইক ও গুলি ভর্তি বন্দুক সহ আন্তর্জাতিক পাচার চক্রের দুজনকে গ্রেফতার করে। এদিন ধৃতদের বারাসত আদালতে তোলা হয়।   
 
 

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here