বাম পরিচালিত তাহেরপুর পৌরসভার মেয়াদ শেষ, প্রশাসনিক সদস্য পদে বসানো হল দুই তৃণমূল কাউন্সিলরকে

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ২২ মে:
কলকাতা সহ রাজ্যের বিভিন্ন পৌরসভায় যখন প্রশাসনিক মন্ডলীতে বিরোধী দলের কাউকে রাখা হয়নি তখন নদিয়ার তাহেরপুরে বামফ্রন্ট পরিচালিত পৌরসভায় দেখা গেল ব্যতিক্রমী সিদ্ধান্ত। প্রশাসনিক মন্ডলীর সদস্য করা হল তৃণমূলের দুই কাউন্সিলরকে। বামফ্রন্টের অভিযোগ, রাজ্য সরকারের এই সিদ্ধান্ত অগণতান্ত্রিক এবং অনৈতিক।

জানা যায়, রাজ্যের অন্যান্য পৌরসভার মত তাহেরপুর পৌরসভার পৌর বোর্ডের মেয়াদ আগামী ২৪ তারিখে উত্তীর্ণ হতে চলেছে। যেহেতু নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত করা যায়নি এবং ভাইরাস জনিত কারণে রাজ্যব্যাপী আতঙ্কের সৃষ্টি হয়েছে সেহেতু তাহেরপুর পৌর বোর্ডে প্রশাসক বসানো হচ্ছে। বামফ্রন্টের বক্তব্য রাজ্য সরকারের নগর উন্নয়ন এবং পৌর দপ্তরের পক্ষ থেকে এক নির্দেশিকায় পৌরপ্রধানকে প্রশাসক এবং উপ পৌর প্রধানকে প্রশাসক মন্ডলীর সদস্য করার কথ বলা হয়েছে। এছাড়া তৃণমূল কংগ্রেসের দুইজন
কাউন্সিলরকেও রাখা হয়েছে। বামফ্রন্টের অভিযোগ, এখানে বিরোধী দল হিসাবে তৃণমূলকে রাখা হলেও অন্য কোনও পুরসভার

 

প্রশাসক মন্ডলীতে এখনো পর্যন্ত কোনও বিরোধী দলের কাউকে রাখা হয়নি।

বামফ্রন্টের অভিযোগ, রাজ্য সরকারের এই সিদ্ধান্ত অগণতান্ত্রিক ও অনৈতিক এবং তাহেরপুরের মানুষের প্রতি অমর্যাদাকর। পাশাপাশি তাদের অভিযোগ, তৃণমূলের করোনা ভাইরাস মোকাবিলা অগ্রাধিকার নয়, তাদের মূল বিষয় এই অজুহাতে সংকীর্ণ দলীয় রাজনীতি করা। বামফ্রন্টের দাবি, এই নির্দেশ বাতিল করে সারা রাজ্যের অন্য পৌরসভাতে যে ধরনের প্রশাসক মন্ডলী বসানো হয়েছে এক্ষেত্রেও তাই অনুসরণ করতে হবে।

তাহেরপুরের বামফ্রন্টের চেয়ারম্যান রতন রঞ্জন রায় বলেন, এটা তারা একদমই ভাল ভাবে দেখছেন না। প্রতিটা পৌরসভায় সমান সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল। অন্যান্য পৌরসভায় যেখানে আমাদের পৌরসভা নেই সেখানে তো আমাদের কাউকে ঢোকানো হয়নি তারমধ্যে। কিন্তু এখানে দেখা গেল ব্যতিক্রম। সবার ক্ষেত্রেই নিয়ম সমান হওয়া উচিত ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here