বিহার থেকে সাইকেলে বাড়ি ফিরেও ঘরে ঢুকতে পারলেন না দুই যুবক

আমাদের ভারত, হাওড়া, ৩ মে: বাবার মৃত্যুর খবর পাওয়ার পর ৬ দিন সাইকেল চালিয়ে বিহার থেকে গ্রামে ফিরলেও ঘরে ঢোকা হল না বাগনানের কল্যাণপুরের ডাকাবেড়িয়া গ্রামের বাসিন্দা প্রতাপ বাগ ও তার পিসতুতো ভাই পঞ্চু পাত্রের। করোনা আতঙ্কে গ্রামবাসীদের বাধায় বর্তমানে দুজনে আশ্রয় নিয়েছে গ্রামের শেষ প্রান্তে একটা ঘরে।

জানাগেছে, দিন দশেক আগে প্রতাপের বাবা মারা যান। বাবার মৃত্যুর খবর পাওয়ার পর প্রতাপ ভাই পঞ্চুকে সঙ্গে নিয়ে সাইকেলে চেপে বাগনানের পথে রওনা দেয়। এরপর ৬ দিন সাইকেল চালিয়ে বাগনানে পৌঁছে হাসপাতালে গিয়ে শারীরিক পরীক্ষা করার পর দুজনেই গ্রামে ঢোকে। যদিও করোনা সংক্রমণের আশঙ্কায় গ্রামবাসীরা দুজনকে বাড়িতে থাকতে বারণ করে এবং গ্রামের শেষ প্রান্তে একটি ঘরে তাদের থাকার পরামর্শ দেয়। আর তারপর থেকেই দুজনে মাঠের মাঝে একটি ঘরে আশ্রয় নিয়েছে।

প্রতাপ বাগ জানান, বিহার থেকে ফেরার পর হাসপাতালে গিয়ে শারীরিক পরীক্ষা করে গ্রামে ঢুকলেও সকলে বারণ করায় এইখানে আশ্রয় নিয়েছি। ১৪ দিন পর আবার পরীক্ষা করার পর গ্রামে ফিরব।

অন্যদিকে দুই যুবক গ্রামের বাইরে থাকা প্রসঙ্গে আমতা কেন্দ্র তৃণমূল কংগ্রেসের সভাপতি সেলিমূল আলম জানান, করোনা আতঙ্কে গ্রামবাসীরা বাধা দিয়েছে তবে আর কয়েকদিন পর দুজনেই গ্রামে ফিরে যাবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here