অযোধ্যায় রামমন্দির নির্মানে ১ কোটি টাকা দেওয়ার ঘোষণা করলেন উদ্ধব ঠাকরে

আমাদের ভারত,৭ মার্চ:রাম মন্দির নির্মাণে এক কোটি টাকা দেবে মহারাষ্ট্র সরকার। শনিবার এমনটাই ঘোষণা করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তাঁর সরকারের ১০০ দিন উপলক্ষে অযোধ্যা পরিদর্শনে গেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

রাজ্যের প্রশাসনিক প্রধান হিসেবে এটাই তাঁর প্রথম অযোধ্যা সফর। তিনি বলেছেন “আমি বিজেপি থেকে নিজেকে পৃথক করেছে হিন্দুত্ব থেকে নয়।এদিন অধ্যায়ে উদ্ধবের আরতি করার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমনের জেরে বাতিল হয়েছে সেই সূচি।

অযোধ্যা রাম মন্দির নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, ২০১৮ নভেম্বরে আমি অযোধ্যায় এসেছিলাম তখন মামলা টানাপোড়েন চলছিল। এরপর ২০১৯ এর নভেম্বরে আসি, তখন মামলার রায় ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট। এই সিদ্ধান্ত আমার জন্য সুখবর বয়ে এনেছিল। আমি মুখ্যমন্ত্রী হতে পেরেছি।”

তিনি বলেছেন, “আমি যোগী আদিত্যনাথ সাথে কথা বলেছি জানিয়েছি সকলে মিলেই রাম মন্দির নির্মাণ করব। পাশাপাশি ওঁকে অনুরোধ করেছি রাম মন্দিরের জমির পাশেই সামান্য জায়গা দিতে। সেখানে মহারাষ্ট্রে ভবন নির্মাণ করতে চাই। সেই জায়গায় রাম ভক্ত ও যারা মন্দির নির্মাণের ভূমিকা নেবেন তারা থাকতে পারবেন। একইসঙ্গে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে আমি জানিয়েছি মহারাষ্ট্র রামমন্দির নির্মাণে এক কোটি টাকা দেবে।

গত বছর নভেম্বরে ঐতিহাসিক রায়ে সুপ্রিম কোর্ট বলেছিল অযোধ্যার বিতর্কিত জমির মালিকানা রামলালার। একইসঙ্গে কেন্দ্রকে মন্দির নির্মাণের জন্য ট্রাস্ট গঠনের নির্দেশ দিয়েছিল। সেই ট্রাস্ট বিতর্কিত জমিতে মন্দির নির্মাণের দেখভাল করবে। অন্যদিকে মসজিদ নির্মাণের জন্য জমি দিতে উত্তরপ্রদেশ সরকারকে নির্দেশ দিয়েছিল আদালত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here