জাতীয়

হিন্দুত্বের নীতি থেকে কখনও সরব না, বিধানসভায় স্পষ্ট করে দিলেন উদ্ধব

আমাদের ভারত,২ ডিসেম্বর:কংগ্রেস এবং এনসিপি সঙ্গে মহারাষ্ট্রের ধর্মনিরপেক্ষ সরকার গঠন করলেও দলের মূল আদর্শ হিন্দুত্ব নীতি থেকে কোনভাবেই সরে আসবে না শিবসেনা। বিধানসভায় দাঁড়িয়ে স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কংগ্রেস এবং এনসিপি সঙ্গে জোট করার পর শিবসেনা সম্পর্কে হিন্দুত্ববাদীদের এটাই ছিল সবথেকে বড় প্রশ্ন? একইসঙ্গে বিধানসভায় দেবেন্দ্র ফড়নবিশের প্রশংসাও করেছে ঠাকরে।

নতুন মুখ্যমন্ত্রী বলেন দেবেন্দ্র ফড়নবিশের কাছ থেকে অনেক কিছু শিখেছি। আগামী দিনেও আমি ওঁর বন্ধু থাকবো। হিন্দুত্বের নীতিতে এখনোও বিশ্বাস করি। কখনো এই আদর্শ থেকে সরে যাব না।তিনি বলেন, গত পাঁচ বছরে সরকারকে কখনো ঠকাইনি।

সরকার গঠন প্রসঙ্গে উদ্ধব ঠাকরে বলেন,” মুখ্যমন্ত্রী হিসেবে আমি খুব ভাগ্যবান, একসময় যারা আমার বিরোধী ছিলেন তারা আজ আমার সঙ্গী। আর যারা আমার সঙ্গে ছিলেন তারা এখন বিরোধী শিবিরে। কাউকে কখনো বলিনি এই জায়গায় আমি আসবো। কিন্তু এসেছি শেষ পর্যন্ত।

মহারাষ্ট্রে দর-কষাকষি করতে গিয়ে শিবসেনা বিজেপি জোট ভেঙে যায়।এমনকি দিল্লিতেও কেন্দ্রীয় মন্ত্রীত্ব ছেড়ে দেয় শিবসেনা। এরপর সরকার গঠন করে এনসিপি কংগ্রেসের সঙ্গে জোট করার চেষ্টা চালায় তারা। আর তখনই প্রশ্ন ওঠে চাপে পড়ে জোট করতে গিয়ে শিবসেনা হিন্দুত্বের নীতি ধরে রাখতে পারবে তো? সেই প্রশ্নের উত্তর দিয়েছেন ঠাকরে।

যদিও বিধানসভায় দাঁড়িয়ে ফড়নবিশকে বলেন আপনাকে বিরোধী নেতা নয় একজন দায়িত্বপূর্ণ নেতাই বলতে চাই। আপনি যদি নিজের দায়িত্ব ঠিকঠাক পালন করতেন তাহলে আজ এ জিনিস হতো না।

Leave a Comment

9 + 14 =

Welcome To Amaderbharat. We would like to keep you updated with the Latest News.