আজ রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে টেলিকম সংস্থাগুলিকে সব বকেয়া মেটানোর নির্দেশ কেন্দ্রের

4

আমাদের ভারত,১৪ ফেব্রুয়ারি: শুক্রবার রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যেই সব বকেয়া মিটিয়ে নিতে হবে টেলিকম সংস্থাগুলিকছ। নোটিশ দিয়ে এমনটাই জানিয়েছে কেন্দ্র। সকালবেলায় সুপ্রিম কোর্ট ভর্ৎসনা করে টেলিকম সংস্থাগুলিকে। সুপ্রিম কোর্টের রায় আসার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে সরকারের তরফে।

সুপ্রিম কোর্টের নির্দেশ সত্বেও বকেয়া না মেটানোয় টেলিকম সংস্থাগুলিকে তীব্র ভৎসনা করা হয় আজ। গত বছরের অক্টোবরে শীর্ষ আদালত নির্দেশ দিয়েছিল তিন মাসের মধ্যে টেলিকম মন্ত্রকের সব বকেয়া মিটিয়ে দিতে হবে। কিন্তু ৩ মাস পেরিয়ে গেলেও অধিকাংশ টেলিকম সংস্থা এক পয়সা না মেটানোয় বিষয়টিকে আদালত অবমাননার শামিল হিসেবেই দেখেছে শীর্ষ আদালত।

ভোডাফোন, এয়ারটেল সহ একাধিক টেলিকম সংস্থার আধিকারিকদের আদালত অবমাননার কারণ দেখানোর নোটিশ দিয়েছে তিন বিচারপতির বেঞ্চ।

আদালত বলেছে,যেকোনো ধরনের দুর্নীতি বন্ধ হওয়া উচিত। এটা শেষ সুযোগ ও অন্তিম সতর্কবার্তা। পরবর্তী শুনানি হবে ১৭ মার্চ। তাই তার আগে যদি বকেয়া ৯২ হাজার কোটি টাকা না মেটানো হয় তাহলে, টেলিকম সংস্থার আধিকারিকদের সশরীরে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ওই আধিকারিকদের কাছে জানতে চাওয়া হয়েছে কোন অধিকারে সুপ্রিম কোর্টের রায় অমান্য করে এজিআর ফ্রিজিং-এর নির্দেশিকা জারি করে?

প্রসঙ্গত উল্লেখ্য টেলিকম মন্ত্রকের তরফে জানানো হয়েছিল তিন মাসের মেয়াদ শেষ হওয়ার পর সংস্থাগুলির বিরুদ্ধে শাস্তি মূলক পদক্ষেপ গ্রহণ করা হবে না। আর সরকারের এই নরম সুরের সুযোগ নিয়ে ঐ সংস্থাগুলির তরফে জানানো হয়, শীর্ষ আদালতের শেষ নির্দেশ না আসা পর্যন্ত তারা বকেয়া মেটাবে না। অন্যদিকে,তিন মাসের মধ্যে বকেয়া মেটানোর রায়ের পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here