স্বাধীনতাদিবসে নজির বিহিন ঘটনা!পান্ডবেশ্বরে সিপিএম কার্যালয়ে পতাকা উত্তোলন করলেন তৃণমূল বিধায়ক

জয় লাহা, দুর্গাপুর, ১৫ আগষ্ট: দেশজুড়ে পালিত হচ্ছে স্বাধীনতা দিবসের ৭৫ বর্ষপূর্তি উদযাপন। প্রধানমনন্ত্রী এদিনটি স্মরনীয় করে রাখার জন্য ‘হর ঘর তিরাঙ্গা’র ডাক দিয়েছেন। ওই ওয়েবসাইটে জাতীয় পতাকা নিয়ে নিজেরা আপলোড করতে পারে দেশবাসী। বের করতে পারে নিজেদের শংসাপত্র। তবে তার মধ্যেই এক নজিরবিহীন ঘটনার সাক্ষী রইল গোটা দেশ।  সিপিএমের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করলেন খোদ তৃণমূল বিধায়ক। নজিরবিহীন ঘটনাটি ঘটেছে পাণ্ডবেশ্বরের নবগ্রামে।

প্রসঙ্গত,  সোমবার গোটা দেশ আজাদি কি অমৃত মহৎসবে মাতোয়ারা। নানান অনুষ্ঠানের মাধ্যমে পালিত হচ্ছে স্বাধীনতা দিবসের ৭৫ বর্ষপূর্তি উদযাপন। আর ওই উদযাপনে পিছিয়ে নেই একদা রাজ্যে ৩৪ বছর ক্ষমতায় থাকা বামফ্রন্ট। এদিনটি স্মরনীয় করে রাখতে সিপিএমের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে পালন করছেন সিপিএমকর্মী সমর্থকরা। তবে, এদিন নজিরবিহীন সৃষ্টি করল পাণ্ডবেশ্বরের নবগ্রামে। স্থানীয় সিপিএম কার্যালয়ে পতাকা উত্তোলন করলেন পান্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। ঘটনায় রীতিমতো স্তম্ভিত এলাকাবাসী।

বামফ্রন্টকে ক্ষমতাচ্যুত করতে নানান সংগ্রাম ও আন্দোলন সংগঠিত করেছে রাজ্যের তৃণমূল কংগ্রেস। বামফ্রন্ট সরকারের বিরুদ্ধে সিঙ্গুর, নন্দীগ্রামের জমি আন্দোলন আজ ইতিহাসের পাতায় তৃণমূল। বামজামানায় নেতাইয়ে গণহত্যা থেকে খনি অঞ্চলে অস্ত্র ভান্ডারের উদ্ধার স্মরনীয় হয়ে রয়েছে। আর সেই আমরা ওরার বিভাজনকে দূরে সরিয়ে এদিনের  তৃণমূল বিধায়কের পতাকা উত্তলোন নতুন করে জল্পনা সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে।

এদিন সকালে নিজের গাড়িতে করে নবগ্রামের দিক দিয়ে যাচ্ছিলেন পাণ্ডবেশ্বর এর তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। নবগ্রামে রাস্তার পাশেই রয়েছে সিপিএমের কার্যালয়। গাড়ি থেকে নেমে সেখানে জাতীয় পতাকা উত্তোলন করেন নরেন্দ্রনাথ বাবু। ঘটনাটি প্রসঙ্গে নরেন্দ্রনাথ বাবু বলেন, “রাস্তা দিয়ে যাচ্ছিলাম। সেখানে সিপিএম কর্মীদের অনুরোধে জাতীয় পতাকা উত্তোলন করলাম। এর পেছনে কোনও রাজনীতি নেই, স্বাধীনতা দিবস আমাদের সবার। পতাকা উত্তোলনের পাশাপাশি সিপিএম কার্যালয়ের সামনে বসে সিপিএম কর্মী সমর্থকদের সঙ্গে চা পান করলেন নরেন্দ্রনাথ চক্রবর্তী।”

ঘটনা প্রসঙ্গে সিপিএম নেতা কাঞ্চন মুখোপাধ্যায় বলেন,” বিধায়ককে দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করানো অন্যায় কিছু নয়। এরমধ্যে রাজনৈতিক অভিসন্ধি খোঁজা উচিত হবে না।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here