সরকারি সম্পত্তি ভাঙচুরে পাল্টা ব্যবস্থা নিল যোগী সরকার, ২৮ বিক্ষোভকারীকে ১৪ লাখ টাকা ক্ষতিপূরণের নোটিশ

আমাদের ভারত,২৫ ডিসেম্বর:নাগরিকত্ব আইনের বিরোধিতায় যারা বিক্ষোভ দেখাচ্ছেন তাদেরকে আগেই হুশিয়ার করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার তা নিয়ে একেবারে সরাসরি ব্যবস্থা নিল উত্তর প্রদেশের রামপুর প্রশাসন। সরকারি সম্পত্তি নষ্টের জন্য জেলা প্রশাসন ২৮ জনকে চিহ্নিত করেছে। ওই ২৮ জনের কাছের নোটিশ দিয়ে ১৪ লাখ ৮৬ হাজার টাকা আদায়ের নির্দেশ দেওয়া হয়েছে।

নষ্ট হওয়া সম্পত্তির মধ্যে রয়েছে, পুলিশের জিপ, পুলিশের বাইক, ওয়েরলেস সেট, ফুটার, লাউডস্পিকার,লাঠি, হেলমেট ,বডি আর্মার।

ক্ষতিপূরণের নোটিশ সম্পর্কে জেলাশাসকের তরফে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে। নোটিশে বলা হয়েছে সরকারি সম্পত্তি নষ্ট করার জন্য ২৮ জনকে চিহ্নিত করা হয়েছে। এদের বিরুদ্ধে তথ্য প্রমাণ পেয়েছে পুলিশ। আগামী এক সপ্তাহের মধ্যে তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে। তাই হলে অভিযুক্তদের কাছ থেকে ক্ষতিপূরণের আদায় প্রক্রিয়া শুরু হবে।

রাজ্য প্রশাসনের তরফে জানানো হয়েছে রামপুর সহ উত্তর প্রদেশের বিভিন্ন জায়গায় হাঙ্গামা বাঁধানো এবং ভাঙচুর চালানোর অভিযোগে পপুলার ফ্রন্ট এর রাজ্য প্রধান ও ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। রাজ্যে নাগরিকতা আইনের বিরুদ্ধে হওয়া বিক্ষোভ রাজ্যজুড়ে সংগঠিত করার অভিযোগ উঠেছে পপুলার ফ্রন্টের প্রধান ওয়াসিমের বিরুদ্ধে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here