ঘরে থাকুন, বাইরে বেরোতে হবে না, অত্যাবশ্যকীয় পণ্য বাড়িতে পৌঁছে দেবে এই রাজ্যের সরকার

আমাদের ভারত,২৫ মার্চ:করোনা ভাইরাসের চেইন ভাঙতে মঙ্গলবার রাত বারোটা থেকে দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরই বড় ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজ্যের মানুষের কাছে তিনি জানিয়ে দিয়েছেন মানুষকে অত্যাবশ্যকীয় পণ্য বা নিত্য প্রয়োজনীয় পন্য কিনতে বাড়ি থেকে বেরোতে হবে না। তা তাদের বাড়িতে পৌঁছে দেবে সরকার।

যোগী জানিয়েছেন দুধ,ফল, ওষুধের মতো অত্যাবশ্যকীয় পণ্য যথেষ্ট পরিমাণে মজুদ রয়েছে। তাই অযথা আতঙ্কিত হবার প্রয়োজন নেই। সরকার প্রয়োজন অনুযায়ী বাড়িতে পৌঁছে দেবে সেই সমস্ত জিনিস।

যোগী আদিত্যনাথ জানিয়েছেন ২১ দিন সামাজিক দূরত্ব বজায় রাখতে হবেএবং তার জন্য সরকার যা করার করবে। উত্তর প্রদেশের জনসংখ্যা প্রায় ২৩ কোটি। রাজ্যবাসীকে যোগী আদিত্যনাথ সরকার জানিয়েছেন তার জন্য ১০ হাজার গাড়ির ব্যবস্থা করা হয়েছে। এই গাড়িতে করি মানুষের বাড়িতে বাড়িতে পৌঁছে দেওয়া হবে অত্যাবশ্যকীয় পণ্য। তার কথায় সামাজিক দূরত্ব বজায় রাখাই এখন আমাদের একমাত্র কাজ। না হলে বড় বিপদের মুখে পড়তে হবে।

দেশবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখার সময় মোদী বলেন প্রাণ থাকলে সব থাকবে। বাঁচতে হলে ঘরে থাকুন ২১ দিন। বাড়ির সামনে লক্ষণরেখা কেটে রাখুন। কোনোভাবেই বেরোবেন না বাড়ির বাইরে। মোদী মানুষকে বোঝানোর চেষ্টা করেন জনতা কারফিউ থেকে এই লকডাউন আরোও একটু শক্ত। তবে মোদীর দেশব্যাপী লকডাউন ঘোষণার আগেই যোগী সরকার রাজ্যের লকডাউন ঘোষণা করেছিলেন। এছাড়াও অসংগঠিত ক্ষেত্রে শ্রমিকদের জন্য এক হাজার টাকা করে অনুদানের কোথাও তিনি ঘোষণা করেছিলেন। এবার বাড়ি বাড়ি খাবার পৌঁছানোর কথা ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here