হাফিজ সৈয়দকে গ্রেফতার করা লোক দেখানো, মার্কিন বার্তায় চাপে পাকিস্তান

হাফিজ সৈয়দকে গ্রেফতার করা লোক দেখানো, মার্কিন বার্তায় চাপে পাকিস্তান

আমাদের ভারত ডেস্ক,২০ জুলাই: “এই নিয়ে সাতবার জঙ্গিনেতা হাফিজ সৈয়দকে গ্রেপ্তার করেছে পাকিস্তান। কিন্তু তা লোক দেখানো।” ইসলামাবাদের অস্বস্তি বাড়িয়ে এমনই বার্তা দিয়েছে ট্রাম্প প্রশাসন। কটাক্ষ করে ট্রাম্প প্রশাসনের এক আধিকারিক বলেন, ইতিহাসের দিকে চোখ রাখলেই আমরা দেখতে পাব আগে ওই ঘটনা ঘটেছে। তবে আমরা এবার এর বিরুদ্ধে কড়া ব্যবস্থাআশা করছি। পাকিস্তান যথাযথভাবে বিষয়টির মোকাবিলা করবে।

আর কয়েক দিনের মধ্যেই এই প্রথম মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে মুখোমুখি বৈঠকে বসবেন পাক প্রধানমন্ত্রী ইমরান। ঠিক তার আগে ইসলামাবাদ সম্পর্কে ওয়াশিংটনের এই মত ইমরান খানকে যথেষ্ট চাপে রাখবে বলে মনে করছে আন্তর্জাতিক রাজনৈতিক বিশ্লেষকরা।

ইতিহাস বলছে মুম্বই হামলার মূল চক্রি হাফিজ সৈয়দকে ২০০১ থেকে এখনো পর্যন্ত মোট ৭বার গ্রেপ্তার করেছে পাকিস্তানের পুলিশ। প্রতিবারই ভিআইপির হালে জেলে বহাল তবিয়তে দিন কাটিয়ে বেরিয়ে এসেছে জঙ্গিনেতা।

এদিন ট্রাম্প প্রশাসনের এই আধিকারিক এই দ্বিচারিতা তার দিকেই ইঙ্গিত করেছেন। তিনি বলেছেন,” আমরা চোখ বন্ধ করে নেই, কোন ঘোরের মধ্যেও নেই। অতীতটা আমরা জানি। খোলা চোখে বিষয়টা দেখতে পাচ্ছি। আগেও হাফিজ সৈয়দকে গ্রেফতার করেছে পাকিস্তান। কিন্তু তাতে লস্করের কাজ কর্মের কোন প্রভাব পড়েনি।সেই কারণেই আমরা আশা করছি এবার কড়া পদক্ষেপ নেবে পাকিস্তান । বিষয়টি আমরা নজরে রাখবো।”

আগামী ২১জুলাই তিন দিনের মার্কিন সফরে যাচ্ছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ইসলামাবাদের মসনদে বসার পর এটাই তার প্রথম মার্কিন সফর। এই বৈঠকের দিকে তাকিয়ে আছে ভারতও। মোদি সরকারের আশা এই বৈঠক থেকে সন্ত্রাসবাদ ইস্যুতে ট্রাম্প প্রশাসন পাকিস্তানকে কড়া ব্যবস্থা নেওয়ার বার্তা দেবে। কারণ বৈঠকের আগেই ট্রাম্প প্রশাসন ইসলামাবাদকে বার্তা দেওয়ার চেষ্টা করেছে তারা কি চায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =