দুঃস্থদের জন্য নানান উদ্যোগ মেদিনীপুরে

আমাদের ভারত, মেদিনীপুর, ১৮ এপ্রিল: বাবার মৃত্যু বার্ষিকীতে গড়বেতার সর্বমঙ্গলা মন্দির প্রাঙ্গণে শনিবার ৪০০ জন দুঃস্থ মানুষের হাতে চাল, ডাল, তেল, সোয়াবিন, মশলা, চিনি তুলে দিলেন ছেলে রঞ্জন চ্যাটার্জি, দেবকান্ত চ্যাটার্জি। গড়বেতার বিধায়ক আশিস চক্রবর্তী এবং পঞ্চায়েত সমিতির কর্মাধক্ষ্য অনুপ কুমারের উপস্থিতিতে দুঃস্থ মানুষদের মধ্যে এইসব খাদ্যদ্রব্য তুলে দেওয়া হয়। দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিধায়ক তাদের কৃতজ্ঞতা জানান। 

শনিবার কর্মহীন ও খাদ্য সঙ্কটে থাকা মানুষদের জন্য  মেদিনীপুর শহরে একটি কমিউনিটি কিচেন চালু  হয়েছে। শহরের বিদ্যাসাগর হল প্রাঙ্গণে এই কমিউনিটি কিচেনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পশ্চিম মেদিনীপুর জেলাপরিষদের সহ সভাধিপতি অজিত মাইতি। তিনি জানান, সরকার প্রশাসনিক ভাবে কর্মহীন ও খাদ্য সঙ্কটে থাকা মানুষদের বিভিন্ন ভাবে খাদ্য সামগ্রীর ব্যবস্থা করেছে। তার পাশাপাশি আমরাও সাধারণ মানুষদের জন্য সাধ্যমত অন্ন সরবরাহের  ব্যবস্থা করেছি। প্রতিদিনই এখান থেকে রান্না করা খাবার বিতরণ করা হবে। 

অন্যদিকে, পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল যুব কংগ্রেসের সহ-সভাপতি  সুদীপ মণ্ডলের  সহযোগিতায় ও জেলা ছাত্র পরিষদের সভাপতি সৌরভ চক্রবর্তীর ব্যাবস্থাপনায় চন্দ্রোকোনা বিধানসভা এলাকার বেশ কিছু অঞ্চল ও ওয়ার্ডের বেশ কিছু পরিবারের হাতে ৭৫০ টি রান্না করা খাবারের প্যাকেট তুলে দেওয়া হয়েছে। এ ছাড়াও  এদিন বিশিষ্ট সমাজসেবী গোপাল  সাহা মেদিনীপুর শহর সংলগ্ন ভালুককুনিয়াতে সামাজিক দূরত্ব বজায় রেখে দুঃস্থ মানুষের হাতে খাবার তুলে দিয়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here