নৈশপ্রহরী ও অসহায়দের পাশে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন

আমাদের ভারত, মেদিনীপুর, ৩০ এপ্রিল: বৃহস্পতিবার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে দুস্থ অসহায় মানুষদের খাবার ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীর ব্যবস্থা করা হয়l মেঘ বিতান ফাউন্ডেশনের পক্ষ থেকে লালগড় এলাকায় নেপাল থেকে আসা দুই রাত প্রহরী বীর বাহাদূর নেপালী ও অসীম ববাহাদুরকে চাল, আলু, পেঁয়াজ, ডাল, সোয়াবিন, চিড়া, আদা, রসুন, তেল দেওয়া হল বৃহস্পতিবার|

লকডাউন চলাকালীন পডিহা, রাওতাড়া ও খয়রাশুলি গ্রামের ৩৫১টি পরিবারের হাতে এই সমস্ত কিছু বিতরণ করেছে এই সংস্থা| সংস্থার সদস্যরা এক সূত্র মারফত খবর পান ওই দুই প্রহরী খেতে পাচ্ছেন না, এরা বাজারে রাত পাহারা দেন। লকডাউনে দোকানপাট বন্ধ থাকায় পয়সা আদায় হচ্ছে না| তাই এদিন সংস্থার সদস্যরা গিয়ে ওই দুই প্রহরীর হাতে খাবার তুলে দেন| সংস্থার সম্পাদক বচ্চন গিরি বলেন, “আমরা খবর পেয়েছিলাম ওই দুজন খেতে পাচ্ছেন না তাই আমাদের সংস্থার তরফে এই উদ্যোগ|”

পাশাপাশি পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর তালবাগিচা ৩৫ নম্বর ওয়ার্ডের ন্যাশনাল ইয়ুথ ক্লাবের পক্ষ থেকে  এলাকার দুঃস্থ ব্যক্তিদের মধ্যে দুপুরের খাবার বিলি করা হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় এক ব্যক্তির জন্মদিন উপলক্ষে ফ্রাইড রাইস ও চিলি চিকেন দুস্থদের হাতে তুলে দেন মহকুমা হাসপাতালের সুপার ডাক্তার কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়। এদিন ৭০ জন দুস্থদের হাতে ক্লাবের সহযোগিতায় খাবার তুলে দেওয়া হয়।

অন্যদিকে মেদিনীপুর শহরের মিরবাজার দ্যা টাইটানিক ক্লাবের ব্যবস্থপনায় আজ সকালে করোনার লক ডাউনে বিপর্যস্ত ১৫১টি পরিবারের হাতে মুড়ি, চানাচুর, বিস্কুট, সর্ষের তেল, মুসুর ডাল, নুন চিনি, সয়াবিন, লঙ্কা, হলুদগুঁড়োর প্যাকেট, পাউরুটি, সাবান , সার্ফ তুলে দেওয়া হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here