সবজি এটিএম চালু হল বালুরঘাটে, লকডাউনে দুঃস্থ, ঘরবন্দিদের জন্য বিনামূল্যে সবজি বিতরণ

আমাদের ভারত, বালুরঘাট, ১৩ এপ্রিল: লকডাউনে ঘরবন্দি দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াতে সবজি এটিএম চালু হল বালুরঘাটে। প্রতিদিন বিনামূল্যে টাটকা সবজি বিতরণ করছেন এলাকার যুবকরা। নজিরবিহীন এই ঘটনায় আলোড়ন দক্ষিণ দিনাজপুরে। বালুরঘাট শহরের ২ নম্বর ওয়ার্ডের ছিন্নমস্তা কলোনী এলাকাতেই খোলা হয়েছে ওই সবজি এটিএম। যেখান থেকে প্রতিদিন দুঃস্থ মানুষজন বিনামূল্যে তাদের প্রয়োজনীয় টাটকা সবজি নিতে পারছেন। নজিরবিহীন এই ঘটনায় আলোড়ন পড়েছে গোটা শহরজুড়ে।

স্থানীয় বেশকিছু যুবক নিজেদের জমানো টাকা থেকে ওই সবজি এটিএম খুললেও বর্তমানে অনেকেই এগিয়ে এসে তাদের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন। প্রতিদিন সকাল আটটা থেকে দশটা পর্যন্ত বিনামূল্যে ওই এটিএম থেকে আলু, পেঁয়াজ, লঙ্কা থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় কাঁচামালের জোগান পাচ্ছেন এলাকার গরিব মানুষরা। বিগত পাঁচ দিন ধরে শহরের ২ নম্বর ওয়ার্ডে বালুরঘাট-গাজোল ৫১২ জাতীয় সড়কের ধারে এমন সবজি এটিএম খুলে সাধারণ মানুষদের পাশে দাঁড়িয়েছেন এলাকার যুবকরা। লকডাউনের শেষ পর্যন্ত এমন উদ্যোগ চালিয়ে যাবার আশ্বাস উদ্যোক্তাদের। সাধারণ ও দুঃস্থ মানুষের সুবিধার্থে ওই যুবকদের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শহরের অনান্য এলাকার বাসিন্দারা।

বিনামূল্যের এটিএমে সবজি নিতে আসা অনিতা দাস, বিশ্বজিৎ শর্মা, জ্যোৎস্না রায়রা জানিয়েছেন, সরকার চাল, গম দিলেও সবজি দিচ্ছে না ফলে তাঁদের চরম অসুবিধায় পড়তে হচ্ছিল। বাড়ি থেকে বের না হতে পারায় রোজগারও তাদের বন্ধ হয়ে রয়েছে। এমন সময় এই এটিএম তাঁদের ভীষণ উপকারে লাগছে। স্থানীয় কিছু যুবকের উদ্যোগে তাঁরা ধন্য।

উদ্যোক্তাদের তরফে বিরাজ বিশ্বাস জানিয়েছেন, লকডাউনে গরিব মানুষ দুশ্চিন্তায় পড়েছে। ফলে তাঁদের সুবিধায় প্রতিদিনের চাহিদা অনুযায়ী বিনামূল্যে সবজি এটিএম খোলা হয়েছে। অনেকেই তাঁদের সাহায্যে এগিয়ে এসেছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here