ফোন করলেই বাড়িতে পৌঁছে যাবে সবজি

আমাদের ভারত, আলিপুরদুয়ার, ১৩ এপ্রিল: লকডাউনে অন্নের সংস্থানে বাড়ি থেকে বাজারে ছুটতে হচ্ছে মানুষকে। তবে এবার তার থেকে মুক্তি দিতে এবং বাজারগুলির ভিড় কমাতে আলিপুরদুয়ার পৌরসভার স্ব-নির্ভর গোষ্ঠীর উদ্যোগে শুরু হল ‘এগিয়ে চলো’ নামক এক কর্মসূচি। যাতে মানুষ নিজের বাড়িতে বসেই শুধুমাত্র একটা ফোনে বা হোয়াটস আপের মাধ্যমে অর্ডার করলেই বাড়িতে পৌছে যাবে সবজি, গালামাল সামগ্রী বোজাই গাড়ি। আবার কেউ চাইলে সরাসরি গাড়ির কাছে গিয়েও প্রয়োজনীয় জিনিস কিনতে পারবেন।অবশ্যই বাজারের ন্যায্য মূল্যে।

রবিবার আলিপুরদুয়ার পৌরসভার সামনে থেকে জেলাশাষক সুরেন্দ্র কুমার মিনা, বিধায়ক সৌরভ চক্রবর্তী, জেলা তৃণমূল সভাপতি মৃদুল গোস্বামী সহ আর অনেকের উপস্থিতিতে শুরু হয় এই নতুন উদ্যোগ। জানা গেছে, পাড়ায় পাড়ায় ঘুরে মাল বিক্রি করেন স্ব-নির্ভর গোষ্ঠীর মহিলারা। পুরসভা এলাকার প্রতিটি ওয়ার্ডে সকাল থেকে বিকেল পর্যন্ত ঘুরবে এক একটি টোটো গাড়ি। তাতেই মাল মজুত থাকবে। স্বাভাবিকভাবেই বাজারের জন্য আর অযথা বাড়ি থেকে বার হবার কোনও প্রয়োজন হবে না।

বিধায়ক সৌরভবাবু বলেন,“আশা করছি এবার থেকে মানুষের বাজারে যাবার কোনও প্রয়োজন পড়বে না।যতদিন করোনা ভাইরাস জনিত সমস্যা থাকবে ততদিন এই পরিষেবা চলবে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here