খড়দহ ফেরিঘাট থেকে কলকাতার মিলেনিয়াম পার্ক পর্যন্ত ভেসেল পরিষেবা চালু

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ১৯ সেপ্টেম্বর: জলপথকে বিশেষ গুরুত্ব দিচ্ছে রাজ্য সরকার। আসন্ন শারদীয়া উৎসবের আগে এবার জলপথকে সুগম করে খড়দহ থেকে কলকাতা মিলেনিয়াম পার্ক পর্যন্ত চালু করা হল ভেসেল পরিষেবা। আপাতত সকাল ৮:৪৫ টায় এই ভেসেল প্রত্যেকদিন খড়দহ থেকে ছেড়ে কলকাতার মিলেনিয়াম পার্কের উদ্দেশ্যে রওনা হবে এবং কলকাতার মিলেনিয়াম পার্ক থেকে ভেসেলটি বিকেল ৫:৪৫ মিনিটে ফের খড়দহের শ্যাম সুন্দর ঘাটে ফিরবে। জন প্রতি ৪০ টাকা ভাড়া ধার্য্য করা হয়েছে এই ভেসলের যাত্রী পরিষেবার জন্য। যাত্রী সংখ্যা বাড়লে রাজ্য পরিবহন দপ্তর আরও একটি ভেসেল পরিষেবা এই রুটে চালানোর সিদ্ধান্ত নিয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। খড়দহ শ্যাম সুন্দর ঘাটে নতুন রুটের ভেসেল পরিষেবার উদ্বোধন করেন উত্তর ২৪ পরগনা জেলার অতিরিক্ত জেলা শাসক শঙ্কর প্রসাদ পাল, ব্যারাকপুরের মহকুমা শাসক ড: আবুল কালাম আজাদ ইসলাম, খড়দহ পুরসভার পৌর প্রশাসক কাজল সিনহা সহ অন্যান্যরা।

সবুজ পতাকা নেড়ে এই ভেসেল পরিষেবার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন বিশেষ অতিথিরা। আপাতত সপ্তাহে ৬ দিন এই ভেসেল পরিষেবা চালু থাকবে বলে প্রশাসন সূত্রে খবর। সোমবার থেকে শনিবার পর্যন্ত চলবে এই ভেসেল। রবিবার বন্ধ থাকবে এই পরিষেবা। তবে যাত্রীদের চাহিদা থাকলে এক মাস পর থেকে রবিবারও চালু থাকবে এই ভেসেল পরিষেবা, এদিন খড়দহ ফেরিঘাটে ভেসেল সার্ভিস উদ্বোধনের পর একথাই বলেন খড়দহ পুরসভার পৌর প্রশাসক কাজল সিনহা।

এদিন অতিরিক্ত জেলা শাসক শঙ্কর প্রসাদ পাল সাংবাদিকদের বলেন, “রাজ্য সরকার জলপথকে গুরুত্ব দিচ্ছে ব্যবহারের জন্য। নতুন রুটে কলকাতার সঙ্গে জল পথে যোগাযোগ রক্ষা হওয়ায় উপকৃত হবেন ব্যারাকপুর শিল্পাঞ্চলের নিত্য যাত্রীরা। খুব সহজে আরাম দায়ক সফর করে যাত্রীরা তাদের প্রয়োজনে কলকাতা পৌঁছে যেতে পারবেন। যাত্রী সংখ্যা বাড়লে আগামীদিনে এই রুটে কলকাতার সঙ্গে যোগাযোগকারী ভেসেলের সংখ্যা বাড়ানো হবে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here