রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে ও দীর্ঘদিনের বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে বিক্ষোভ গ্রামের মহিলাদের

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ২৪ সেপ্টেম্বর: এবার রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে ও দীর্ঘদিনের বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামের মহিলারা। শুক্রবার ঘটনাটি ঘটেছে নদিয়ার ধানতলা থানার ন’পাড়ায়।

স্থানীয় সূত্রে খবর, রানাঘাট ২ নং ব্লকের কামালপুর পঞ্চায়েতের ন’পাড়া থেকে সিকরে পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন যাবৎ বেহাল পরিরিস্থিতিতে পড়ে আছে। মূলত আদিবাসী সম্প্রদায় ও সংখ্যালঘু সম্প্রদায়ের বসবাস এই অঞ্চলে। স্থানীয়দের অভিযোগ, প্রায় বছর ২ আগে এই এলাকায় রাস্তা সারাইয়ের প্রতিশ্রুতি দিয়ে গিয়েছিলেন এলাকার বিধায়ক সহ স্থানীয় রাজনৈতিক নেতারা। অভিযোগ, তারই রাস্তার পাশের সমস্ত বড় গাছ কেটে নিয়ে গেছে কিছু ব্যক্তি। কিন্তু ওই পর্যন্তই গাছ কাটা হয়ে গেলেও রাস্তা সারাইয়ের কোনও উদ্যোগই নেওয়া হয়নি। অভিযোগ, রাস্তার পরিস্থিতি এতটাই খারাপ যে, প্রত্যেকদিন ঘটছে ছোট বড় দুর্ঘটনা। স্থানীয়দের দাবি, রাস্তার জন্য মুমুর্ষ রোগীকেও হাসপাতালে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। আর সেই কারণেই শুক্রবার ন’পাড়া এলাকায় রানাঘাট দত্তপুলিয়া রাজ্য সড়ক অবরোধ করেন স্থানীয়রা।

স্থানীয়দের আরও অভিযোগ, অবরোধ চলাকালীন ঘটনাস্থলে ধানতলা থানার পুলিশ এসে কার্যত হুমকি দিয়ে অবরোধ তুলে দেয়। আর এই ঘটনার পর গ্রামবাসীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। যদিও ওই রাস্তা পঞ্চায়েতের নয় বলেই দায় ঝেড়েছেন কামালপুর পঞ্চায়েতের প্রধান লিপিকা বিশ্বাস।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here