নতুন শ্মশান তৈরিতে বাধা উত্তেজিত গ্রামবাসীদের, পথ অবরোধ তুফানগঞ্জে

আমাদের ভারত, নিজস্ব প্রতিনিধি, কোচবিহার, ১৬ আগস্ট: শ্মশান তৈরিকে কেন্দ্র করে উত্তেজনা তুফানগঞ্জ এর দেওচড়াই গ্রাম পঞ্চায়েত এলাকায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ দেওচড়াই গ্রাম পঞ্চায়েত এলাকার কালজানি নদীর ব্রিজের পাশে প্রশাসনের পক্ষ থেকে একটি শ্মশান তৈরি কাজ শুরু করা হয়েছে। সেখানে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হলে তার দাহ হবে।

এই খবর ছড়িয়ে পড়তেই কালজানি নদীর ব্রিজের পাশে জমায়েত হয় স্থানীয় বাসিন্দারা। শ্মশান তৈরীর প্রতিবাদ জানায় প্রশাসনের কাছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই এলাকায় করোনায় আক্রান্ত মৃতদেহ দাহ করলে স্থানীয় বাসিন্দারা করোনা সংক্রমিত হতে পারে। এই আশঙ্কার কথা জানিয়ে শ্মশান তৈরীর কাজে বাধা দেয় স্থানীয় বাসিন্দারা।

এরপর তৃণমূলের পতাকা নিয়ে, দেওচড়াই থেকে দিনহাটা যাওয়ার রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় স্থানীয় বাসিন্দারা। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যায় তুফানগঞ্জ থানার পুলিশ। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন কোনও মতেই তারা শশ্মান নির্মান করতে দেবেন না। এর ফলে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। স্থানীয়দের দাবি, পঞ্চায়েত প্রধানকে এখানে আসতে হবে, না হলে তাঁরা অবরোধ তুলবেন না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here