কুমারগঞ্জে লোকালয়েও মদের দোকানের লাইসেন্স, গণ অভিযোগ জানিয়ে জেলাশাসক অফিসে বিক্ষোভ বাসিন্দাদের

কুমারগঞ্জে লোকালয়েও মদের দোকানের লাইসেন্স, গণ অভিযোগ জানিয়ে জেলাশাসক অফিসে বিক্ষোভ বাসিন্দাদের

আমাদের ভারত, বালুরঘাট, ১৪ আগস্ট: কুমারগঞ্জে জনবহুল এলাকায় মদের দোকানের বিরোধীতায় জেলাশাসককে গণ অভিযোগ বাসিন্দাদের। লাইসেন্স বাতিলের দাবিতে বিক্ষোভকারীদের আন্দোলন জেলাশাসক ভবনে। ঘটনা জানিয়ে জেলা পুলিশ সুপার সহ বিডিও এবং স্থানীয় থানায় লিখিত অভিযোগ দায়ের গ্রামবাসীদের। দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জের গোপালগঞ্জ থেকে প্রায় শতাধিক মহিলা পুরুষ বালুরঘাটে পৌঁছে জেলাশাসক ভবনে বিক্ষোভ প্রদর্শন করেন। শহরের হাই স্কুল মাঠ থেকে একটি প্রতিবাদ র‍্যালি করে জেলা শাসকের ভবনে পৌঁছান আন্দোলনকারীরা।

কুমারগঞ্জের বাস স্ট্যান্ড এলাকায় জনবহুল স্থানে আইনবিরুদ্ধ ভাবে মদের দোকানের লাইসেন্স প্রদান করেছে আবগারি দপ্তর বলে অভিযোগ। যার জেরে ছাত্র-ছাত্রী থেকে সমস্যায় পড়েছেন এলাকার মানুষজন। লোকালয়ে ওই মদের দোকান খোলায় পরিবেশ নষ্ট হবার জোগাড় তৈরি হয়েছে সেখানে বলে অভিযোগ বাসিন্দাদের। সময় অসময়ে মদ্যপদের কটূক্তির শিকারও হতে হচ্ছে স্থানীয়দের বলে অভিযোগ। যার প্রতিবাদে জেলা পুলিশ সুপার থেকে শুরু করে ওসি ও বিডিও’কে গণ অভিযোগ দাখিল করেন স্থানীয় বাসিন্দারা। যার পরের দিন জেলা শাসকের সাথে দেখা করে গণ অভিযোগ প্রদান করেন মহিলা পরিচালিত দক্ষিণ দিনাজপুর জেলা মাদকদ্রব্য বিরোধী নাগরিক কমিটি। অবিলম্বে মদের দোকানের লাইসেন্স বাতিল না করলে বৃহত্তর আন্দোলনে নামা হবে বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

সংগঠনের তরফে স্বপ্না বসাক জানিয়েছেন জনবহুল এলাকায় মদের দোকান কোন ভাবেই থাকতে পারে না। প্রশাসন এ ব্যাপারে সক্রিয় পদক্ষেপ না নিলে গ্রামবাসীরা এর বিরুদ্ধে বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =