মসজিদে গা ঢাকা দিয়ে থাকা চার বহিরাগত মৌলবিকে পুলিশের হাতে তুলে দিল গ্রামবাসী

আমাদের ভারত, উত্তর ২৪ পরগনা, ১৬ এপ্রিল: মসজিদে গা ঢাকা দিয়ে থাকা বহিরাগত চার মৌলবিকে পুলিশের হাতে তুলে দিল গ্রামবাসী। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার ভ্যাবলা এলাকায়। ধৃতদের আজ হাসপাতালে চিকিৎসা করিয়ে আটক করে বসিরহাট থানার পুলিশ। জানাগেছে, ধৃতরা উত্তর দিনাজপুরের বাসিন্দা। তবলিক জামায়েতের উদ্দেশ্যে এখানে এসেছে। তবে লকডাউনের মধ্যে কিভাবে এখানে পৌছল এই নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। পুলিশ জিজ্ঞাসাবাদ শুরু করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ভ্যাবলা স্টেশন চত্বরে একটি মসজিদে বহিরাগত চার ব্যাক্তিকে দেখতে পায় গ্রামবাসীরা। জিজ্ঞাসাবাদ করতেই তারা ঘরে লুকিয়ে পড়ে। সন্দেহ আরও বাড়ে গ্রামবাসীদের। মসজিদ কর্তৃপক্ষদের জানিয়েও কোনও লাভ হয়নি।
এরপর বসিরহাট থানায় খবর দেয় গ্রামবাসীরা। পুলিশ আসতে দেরি করায় গ্রামের উত্তেজিত জনতা মসজিদের সামনে বিক্ষোভ শুরু করে। খবর পাওয়ার তিন ঘন্টা পর পুলিশ এসে মসজিদ থেকে বহিরাগত চার ব্যক্তিকে উদ্ধার করে প্রাথমে বসিরহাট হাসপাতালে নিয়ে গিয়ে তাদের চিকিৎসা করায়, পরে জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করে পুলিশ।

এলাকার বাসিন্দা মহম্মদ ফারুক মণ্ডল বলেন, বৃহস্পতিবার সকালেই আমরা লক্ষ্য করি মসজিদের মধ্যে কয়েকজন ঘোরাঘুরি করছে। তদের প্রশ্ন করলে তারা জানায় পুলিশের অনুমতি নিয়ে এখানে আছি। এরপর তারা ঘরের মধ্যে লুকিয়ে পড়ে। তিনি বলেন, লকডাউনের ফলে আমরা আমাদের ধর্মস্থানে যাই না। আমরা জানার পর পুলিশকে জানিয়েছি বহিরাগতদের এই মসজিদ থেকে অন্য কোথাও নিয়ে যাওয়ার জন্য।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here