রেশনের দাবিতে খালি ব্যাগ হাতে বিক্ষোভ গ্রামবাসীদের

আমাদের ভারত, মালদা, ৩০ এপ্রিল: রেশন সামগ্রী না পেয়ে রেশন ডিলারের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিলেন গ্রামবাসীরা। বৃহস্পতিবার দুপুরে ইংরেজবাজার ব্লকের যদুপুর দুই নম্বর গ্রাম পঞ্চায়েতের কাঞ্চনটারের গ্রামবাসীরা খালি ব্যাগ হাতে রেশন ডিলার সঞ্জীব দাসের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখায়।

উল্লেখ্য এই গ্রামের প্রায় ৫০টি পরিবার রেশন পরিষেবা থেকে বঞ্চিত। গ্রামবাসীদের অভিযোগ, এই লক ডাউনে তারা সমস্যায় পড়েছেন। বন্ধ হয়ে গেছে কাজকর্ম। মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন বিনামূল্যে তাদের রেশন সামগ্রী দেওয়া হবে। কিন্তু তারপরও বিভিন্ন অজুহাত দেখিয়ে তাদের রেশন পরিষেবা থেকে বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ তুলেন গ্রামবাসীরা। তারা অভিযোগ করে বলেন, বড় কার্ড দেখিয়ে তাদের ডিজিটাল কার্ড করে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু বর্তমানে তারা রেশন পরিষেবা থেকেই বঞ্চিত হয়ে পড়েছেন। এমতাবস্থায় রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণের আবেদন জানিয়েছেন গ্রামবাসীরা। তাদের বাড়িতে কেউ বিধবা মা আবার কারো বাড়িতে প্রতিবন্ধী বাবা। এমত অবস্থায় এই লকডাউনে অভুক্ত হয়ে দিন কাটাচ্ছেন তারা।

এই বিষয়ে রেশন ডিলার সঞ্জীব দাস এই সকল গ্রাহকরা যে রেশন পরিষেবা থেকে বঞ্চিত তা কার্যত স্বীকার করে নেন। এই বিষয়টি তিনি বিডিও এবং খাদ্য দপ্তরে জানিয়েছেন বলেও জানান।

তাদের প্রশ্ন, তাহলে কি এভাবেই তারা মাসের-পর-মাস রেশন পরিষেবা থেকে বঞ্চিত থাকবেন? তাদের সমস্যা সমাধানে এগিয়ে আসবে কে? ভোট আসলে অনেক নেতা মন্ত্রীকেই পাশে পান তারা, কিন্তু লক ডাউন পরিস্থিতিতে তাদের পাশে এসে দাঁড়াবে কে?

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here