পুরুলিয়ায় রেশন বয়কট গ্রামবাসীদের

সাথী প্রামানিক, পুরুলিয়া, ৬ এপ্রিল: বকেয়া দুই সপ্তাহের রেশন সামগ্রী ও নিশুল্ক রেশন বয়কট করল গোটা গ্রাম। পুরুলিয়া-২ নম্বর ব্লকের খৈরিবহাল গ্রামের প্রায় সাড়ে বারোশ গ্রাহক রেশনের সামগ্রী বয়কট করেন। সপ্তাহ অতিক্রম হয়ে গেলেও কোনও মানুষ রেশন সামগ্রী তোলেনি। অভিযোগ, পার্শ্ববর্তী গ্রামের রয়েছে তাদের রেশন কার্ড। মাসে দুইবার রেশনের সামগ্রী দেওয়া হয় সেখানে। গ্রামবাসীদের অভিযোগ, ওই ডিলার রেশন না দিয়েই খাতায় আগাম সই করে দেন। 


 
যদিও রেশন ডিলার জানান প্রতিমাসে দুবার সামগ্রী বিতরণ করা হয়। সেক্ষেত্রে পাঁচ তারিখ রেশন সামগ্রী দেওয়া হয় চলতি সপ্তাহ ও আগামী সপ্তাহের। বিষয়টি বোঝার ভুল। তবে এই ব্যাপারে ওই গ্রামের কিছু মানুষ চক্রান্ত করে এই পরিস্থিতি তৈরি করছেন। যদিও ঘটনাটি জেলা খাদ‍্য নিয়ামক ও ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিকের কাছ পর্যন্ত পৌছায়। দুই পক্ষকে নিয়ে গ্রামে মিমাংসার জন‍্য পুরুলিয়া ২ ব্লকের বিডিও বিজয় গিরি সমস‍্যার সমাধান সূত্র বের করতে পারেননি। 

এদিকে গ্রামবাসীরা জানান, প্রশাসন আগে বকেয়া দুই সপ্তাহের রেশন সামগ্রী সরবরাহ করুক তারপর নিশুল্ক রেশন নেবেন। তারা আরো জানান, ওই ডিলারের অত‍্যন্ত দুর্ব্যবহার। গ্রামের কোনও মানুষ ওই ডিলারের কাছে রেশন দ্রব‍্য নিতে যাবেন না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here