রামমন্দির নির্মাণে ৫ আগষ্ট রাজ্যজুড়ে মন্দিরে মন্দিরে সংকল্প করবেন বিশ্বহিন্দু পরিষদ কর্মীরা

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ৩০ জুলাই : আগামী ৫ আগষ্ট রামমন্দির নির্মাণে সংকল্প নেবেন রাজ্যের বিশ্বহিন্দু পরিষদের কর্মীরা। উল্লেখ্য, ঐ দিন অযোধ্যায় রামমন্দির নির্মাণে ভূমি পূজা হবে। ভূমি পুজোয় উপস্থিত থাকার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও যোগী আদিত্যনাথকে আমন্ত্রন জানানো হয়েছে।

অযোধ্যায় ধুমধামের সঙ্গে মন্দির নির্মাণের পুজো হলেও পিছিয়ে থাকবে না বাংলা। এরাজ্যে দিনটিকে স্মরনীয় করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে হিন্দু
সংগঠনগুলি। তারমধ্যে বিশ্বহিন্দু পরিষদ সব থেকে সক্রিয়। ৫ আগষ্ট করোনার জন্য রাস্তায় কোনও শোভযাত্রা অবশ্য করছে না হিন্দু সংগঠনটি। বড়ো জমায়েত করতেও না করা হয়েছে সংগঠনটির তরফে। তবে মন্দিরে, মন্দিরে বিশ্বহিন্দু পরিষদের সদস্যরা সকালেই রামের মূর্তি পূজো করবেন। সকাল ১১.৩০ থেকে ১২.৩০ পর্যন্ত বিশ্বহিন্দু পরিষদের কর্মীরা জয়, জয় শ্রীরাম বলে ধ্বনি তুলবে। পুষ্পাঞ্জলি দেবেন হিন্দু সংগঠনটির কর্মীরা। তারপর বিশেষ সংকল্প নেবেন বলে জানান বিশ্বহিন্দু পরিষদের সর্বভারতীয় সহ সম্পাদক শচীন্দ্রনাথ সিংহ।

তিনি বলেন, অযোধ্যায় রামমন্দির নির্মাণে অনেক ধনরাশির প্রয়োজন। তা সংগ্রহ করতেই সংকল্প করবেন সংগঠনের সদস্যরা। পাশাপাশি রাতেও কর্মীরা নিজের বাড়িতে প্রদীপ জ্বালিয়ে ভগবান রামচন্দ্রের কাছে প্রার্থনা করবেন। এইভাবেই করোনার আবহে বাংলার বিশ্বহিন্দু পরিষদের কর্মীরা ৫ আগষ্ট দিনটি পালন করবেন বলে জানিয়েছেন শচীন্দ্রনাথ সিংহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here