সুন্দরবনের মানুষের জন্য বকখালিতে ফ্রি মেডিকেল ক্যাম্প করল স্বেচ্ছাসেবী সংস্থা “হাত বাড়ালে বন্ধু”

নীল বণিক, আমাদের ভারত, কলকাতা, ৭ অক্টোবর:
বিধ্বংসী আমফানে সুন্দরবনের মানুষের মুখের হাসি ফেরাতে উদ্যোগী হল “হাত বাড়ালেই বন্ধু”। আমফানের তাণ্ডবে ঘরবাড়ি সহ সব হারিয়ে সুন্দরবনের মানুষ তাদের জীবন নতুন করে শুরু করেছে। কিন্তু সেই পথে বাধা দিচ্ছে করোনার আতঙ্ক। আনলক পর্বে সুন্দরবনের অনেক মানুষ কর্মহীন। লোকাল ট্রেন চালু না হওয়ায় এখনও সুন্দরবনের বহু মানুষ কলকাতায় কাজে আসতে পারছেন না। এছাড়াও সুন্দরবনের অনেক পরিযায়ী শ্রমিক যারা কাজ হারিয়ে বাড়িতে বসে আছেন সেই সমস্ত মানুষের সাহায্যে এগিয়ে এল হাত বাড়ালেই বন্ধু নামে একটি কলকাতার স্বেচ্ছাসেবী সংস্থা। সুন্দরবনের বকখালি, মৌসুমী আইল্যান্ডের মানুষকে সাহায্য করতে এই স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা রবিবার বকখালিতে একটি মেডিকেল ক্যাম্প করে। ক্যাম্পের মাধ্যমে এই এলাকার একটা বড় অংশের মানুষের হাতে এদিন প্রয়োজনীয় ওষুধ পত্র তুলে দেওয়া হয়।

পাশাপাশি দুর্গাপুজোর আনন্দ থেকে যাতে সুন্দরবনের শিশুরা বঞ্চিত না হয় তার জন্য বিশেষ উদ্যোগ নিল স্বেচ্ছাসেবী সংস্থাটি। সংগঠনের সদস্যরা এদিন প্রায় ৫০০ কাছাকাছি মানুষের হাতে নতুন বস্ত্র তুলে দিলেন।

সংগঠনের সদস্যদের বক্তব্য, এই এলাকার বহু মানুষ চিকিৎসা পরিষেবা থেকে বঞ্চিত। শহরের বিভিন্ন সরকারি হাসপাতালে এখানকার মানুষ চিকিৎসা করাতে যেতে পারছেন না। তাই তাদের কথা ভেবেই বকখালিতে মেডিকেল টিম করার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন হাত বাড়ালে বন্ধু সদস্যরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here