রেড জোনের মানুষকে সতর্ক করতে দেওয়াল লিখন ও পথ চিত্র

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ২৮ এপ্রিল: রাস্তায় ও দেওয়ালে ছবি এঁকে ও সচেতন হওয়ার বার্তা দিয়ে এলাকার মানুষের দৃষ্টি আকর্ষণ করলেন এলাকার যুবকরা।

স্বাস্থ্য দপ্তর রাজ্যের জেলা গুলোকে বিভিন্ন জোনে ভাগ করেছে রেড, অরেঞ্জ, গ্রিন জোনে। পূর্ব মেদিনীপুর জেলা রেড জোনে রয়েছে। এই জেলায় করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। দীর্ঘ এক মাসের বেশি লকডাউন চলতে থাকায় গ্রামের দিন আনা দিন খাওয়া মানুষজন ধৈর্য্য হারিয়ে ‌ফেলছে। একে একে নিজেদের কাজে যুক্ত হচ্ছে। পুরুষ থেকে নারী নিজেদের কর্ম জীবনের সাথে যুক্ত হচ্ছে। এমনকি ছাত্র-ছাত্রীদের পড়াতে আসছে গৃহ শিক্ষকরা। প্রায় ৬০ শতাংশ মানুষজন কর্মের সাথে যুক্ত হয়েছে। পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার থানার অন্তর্গত চকচাঁদপোতা গ্রামের কয়েকজন যুবক অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে। সেই সাথে তারা প্রচারের উপর জোর দিয়েছে। দেওয়াল ও রাস্তায় লেখা থেকে শুরু করে বাড়ি বাড়ি প্রচার করছে ওই এলাকার যুবকরা। তাদের পাশে দাঁড়িয়েছে এলাকার পঞ্চায়েত সদস্য থেকে শুরু করে এলাকার বিশিষ্ট মানুষজন।

এই কাজের উদ্যোক্তা শ্রীকৃষ্ণ মাইতি বলেন, গ্রাম অঞ্চলের মানুষদের বেশি করে সচেতন হতে হবে। গ্রামে একজন আক্রান্ত হতে শুরু করলে তা দ্রুততার সঙ্গে এলাকায় ছড়িয়ে পড়বে। তাই এই সচেতন করার উদ্যোগ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here