দু’দিন ধরে ঘরে জল, ঘাটালে রাস্তা অবরোধ স্থানীয় বাসিন্দাদের

কুমারেশ রায়, আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর, ৩০ জুলাই: বৃষ্টির জলে প্লাবিত ঘাটাল পুরসভার ১৬ নম্বর ওয়ার্ড। মূলত জল নিকাশি ব্যবস্থা না থাকার জন্য জল যন্ত্রণায় জেরবার হচ্ছেন ওই এলাকার মানুষ। এর প্রতিবাদে তারা শুক্রবার সকালে ঘাটাল–পাঁশকুড়া রাজ্য সড়ক অবরোধ করে।
অবরোধের খবর পেয়ে এলাকায় যান ঘাটাল থানার ওসি দেবাংশু ভৌমিকসহ পুলিশকর্মীরা। পুলিশের থেকে আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেন বাসিন্দারা।

জল নিকাশি ব্যবস্থা না থাকার জন্য, নিম্নচাপের জেরে দুদিনের বৃষ্টিতে ১৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের বাড়িতে
বৃষ্টির জল ঢুকে পড়েছে। শুধু ওই ওয়ার্ড নয়, ১৩ এবং ১৭ নম্বর ওয়ার্ডের নিকাশি ব্যবস্থা বেহাল।

১৬ নাম্বার ওয়ার্ডের রুইদাস পাড়া এবং মনসা পল্লীতে জমে থাকা বৃষ্টির জল ঢুকে পড়ায় ওই এলাকার মানুষজন ক্ষোভে ফুঁসছেন। তারা শাসকদলের নেতা এবং কর্মীদের ওপর ক্ষোভ উগরে দিয়ে বলেন, যেহেতু গত বিধানসভা নির্বাচনে ১৬ নম্বর ওয়ার্ডে বিজেপি বেশি ভোট পেয়েছে, এই কারণে তাদের সমস্যায় কর্ণপাত করছে না ঘাটাল পুরসভা এবং শাসক দলের নেতারা। ঘাটাল পুরসভার প্রশাসক বিভাস ঘোষের বিরুদ্ধে ক্ষোভের কথা বলে বাসিন্দারা বলেন, চেয়ারম্যান তাদের সমস্যার কথা শুনছেন না।

বৃহস্পতিবার রাতে ঘাটাল থানার পুলিশ গিয়ে ওই এলাকার মানুষজনের খোঁজখবর নিয়েছেন এবং শুক্রবার সকালে পুলিশ ওই এলাকায় গিয়ে মানুষজনের সাথে কথা বলেছে। রাস্তার ধারে ঝুপড়ির বাসিন্দাদের পার্শ্ববর্তী স্কুলে সরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

ওই এলাকার জল নিকাশির সমস্যা নতুন নয়। অনেক বছরের পুরানো সমস্যা হলেও ঘাটাল পৌরসভা এই সমস্যার দীর্ঘমেয়াদি সমাধানের কোনও সক্রিয় উদ্যোগ নেয়নি বলে ওই এলাকার মানুষজন এর অভিযোগ। পৌর প্রশাসন এবং পুরসভার প্রশাসকের এ বিষয়ে কোনো হেলদোল নেই বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন। প্রশাসক বিভাস চন্দ্র ঘোষ জানিয়েছেন, পাম্প করে জল বের করা শুরু হয়েছে, তাড়াতাড়ি নেমে যাবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here