পালিয়ে গিয়ে গাধার সঙ্গে মিলন, সন্তান প্রসবের পর হইচই নেটদুনিয়ায়

আমাদের ভারত, ১৮ এপ্রিল: ন্যাশনাল পার্কে আদর যত্নে ভালোই ছিল জেব্রাটি। কিন্তু সেখানে তার মন টিকছিল না। তাই একদিন সে পালিয়ে গেল পরে অনেক খোঁজ করে তাকে ধরা গেলেও ততদিনে এক গাধার সঙ্গে সে প্রেমের সম্পর্ক জড়িয়ে পড়ে এবং গাধা জেব্রার মিলন হয়। সেটা অবশ্য তখনও কেউ জানতে পারেনি, জানা গেল সন্তান প্রসবের পর। গাধা জেব্রার মিলনে জন্ম নিয়েছে অদ্ভুত এক সন্তান। এমন অদ্ভুত কাণ্ড ঘটেছে আফ্রিকার শেলড্রিক ওয়াইল্ড লাইফ ট্রাস্টে। 

শেলড্রিক ওয়াইল্ড লাইফ ট্রাস্টের পক্ষ থেকে বলা হয়েছে, টাসাবো ন্যাশনাল পার্কে থাকত জেব্রাটি। একদিন আচমকাই সে পালিয়ে যায়। স্থানীয় সংবাদমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ে জেব্রার অন্য একটি এলাকায় লুকিয়ে পড়ার কথা। এরপরই শেলড্রিক ওয়াইল্ড লাইফ ট্রাস্টের পক্ষ থেকে ওই জেব্রাটির নিরাপত্তা জোরদার করা হয়।  ততক্ষণে জেব্রাটি বাইরের এলাকায় ঘোরাফেরায় অভ্যস্ত হয়ে যায়। পাচারকারীরা যাতে ওই জেব্রাকে ছুঁতে না পারে তাই তার নিরাপত্তার ব্যবস্থা করে শেলড্রিক ওয়াইল্ড লাইফ ট্রাস্টের সদস্যরা। এরই মধ্যে একটি গাধার সঙ্গে জেব্রার সম্পর্ক তৈরি হয়। মাঝে মধ্যে যৌনতাতেও মেতে উঠত তারা। তার ফলে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে জেব্রাটি। জন্ম নেয় সন্তান।

সন্তান জন্মের পরই শুরু হয়ে যায় হইচই। জন্ম নেওয়া ওই ছোট্ট প্রাণীটির গোটা শরীর গাধার মতো। তার পায়ের সাদা-কালো রঙয়ের দাগ অবিকল জেব্রার মতো।  ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে, গাধা এবং জেব্রার মিলনে জন্ম নিয়েছে সন্তান, তাঁর ওই ছানার নাম দিয়েছে জংকি। মা জেব্রা এবং তার সন্তান দু’জনেই সুস্থ রয়েছে। দিব্যি ঘুরেফিরে বেড়াচ্ছে বিভিন্ন এলাকায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here