সংক্রমণের সঙ্গে বাড়ছে সুস্থতাও! রাজ্যে নতুন আক্রান্ত ২২৮২, সুস্থ ১৫৩৫, মৃত ৩৫

রাজেন রায়, কলকাতা, ২০ জুলাই: রাজ্যে উর্ধ্বগামী বিপুল করোনা সংক্রমণের সঙ্গে বাড়ছে সুস্থতার সংখ্যাও। ফলে বহুদিন পর সুস্থতার হার বাড়ল সোমবারের বুলেটিনে।
সোমবার প্রকাশিত বুলেটিনে জানা গিয়েছে, রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২২৮২ জন, মৃত্যু হয়েছে ৩৫ জনের, সুস্থ হয়েছে রেকর্ড সংখ্যক ১৫৩৫ জন।

২২৮২ নতুন আক্রান্তের ফলে পশ্চিমবঙ্গে মোট সংক্রমণ ৪৪৭৬৯ জনের। একই সঙ্গে রাজ্যে ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক ১৫৩৫ জন সুস্থ হওয়ায় রাজ্যে মোট সুস্থ সংখ্যা ২৬৪১৮ জন। ২৪ ঘন্টায় আরও ৩৫ জনের মৃত্যুতে মোট মৃত্যু ১১৪৭ জনের। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৩৯৫ জন, উত্তর ২৪ পরগনায় ৩৩৩ জন, হাওড়ায় ১৫৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৫১ জন সুস্থ হয়েছেন। সুস্থতার সংখ্যা বাড়ায় সুস্থতার হার সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৫৯.০১ শতাংশে। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৭২০৪ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৭১২ জনের।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৪টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৭১৬৩৬৫ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ১৩০৮১ জনের। রাজ্যের ৮১টি করোনা হাসপাতাল, ২৭ টি সরকারি এবং ৫৪ টি বেসরকারি হাসপাতালে মোট ১১২৩৯টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫টি। তার ৩৭.০৯ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩৭০২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৩৬৩০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩১৩২৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৪৭৭২০ জনকে। রাজ্যে সেফ হোম ও তার বেড সংখ্যা এবং সেখানে রোগীদের সংখ্যা উল্লেখ করে বলা হয়েছে, রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ৬৮৯ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এর মধ্যে কলকাতায় সংক্রমণ ৬৪৫ জন, উত্তর ২৪ পরগনায় রেকর্ড সংক্রমণ ৫৭৪ জন। মৃত ৩৫ জনের মধ্যে ১৬ জন কলকাতার, ৮ জন উত্তর ২৪ পরগনার, ৭ জন হাওড়ার বাসিন্দা। কলকাতায় এদিন রেকর্ড সংখ্যক ৬৪৫ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ১৩৯৮৯ জনের। এদিন কলকাতায় আরও ১৬ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৫৯২ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৫৭৪ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ৯১৫০ জন। এখানেও এদিন আরও ৮ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ২২১ জন। হাওড়াতে আরও ৭ জনের মৃত্যু হওয়ায় এই জেলায় মোট মৃত্যু সংখ্যা ১৫২ জন। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন এবং জলপাইগুড়িতে ১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ২১৩ জন, হুগলিতে ১৮১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৬৪ জন, মালদায় ৮১ জন, পূর্ব মেদিনীপুরে ৭২ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিন উত্তরবঙ্গের কালিম্পং এবং দক্ষিণবঙ্গের পুরুলিয়া ও ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here