পুরুষের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে কেমন ধরনের ব্রা পরবেন

আমাদের ভারত, ২১ মার্চ:  সুন্দর আকর্ষণীয় স্তনই একজন মহিলাকে আর পাঁচজনের থেকে আলাদা করে দেয়। আর সেই সৌন্দর্য্যেই ডুব দেন পুরুষ। সুন্দর স্তনে ঘায়েল হয়নি, এমন পুরুষ কমই আছে। তবে স্তনেরও যে রকমভেদ রয়েছে, তা হয়তো অনেকেরই অজানা। এতদিন হয়তো জানতেন মহিলাদের স্তন দু’রকমের। আকারে বড় এবং ছোট। সে ধারণা ভুল। অন্তত সাত ধরনের স্তনের অধিকারী হন মহিলারা।

থার্ডলাভ নামের একটি অন্তর্বাস কোম্পানি মহিলাদের স্তনের রকমভেদের তথ্য তুলে ধরেছে। সংস্থার ভাইস প্রেসিডেন্ট রিয়েল কোহেন জানাচ্ছেন, দীর্ঘদিন ধরে অন্তর্বাস ডিজাইন করতে করতে তাঁদের চোখে স্তনের ভিন্নতা চোখে পড়েছে। এক একজন মহিলার আসল রূপ ফুটে ওঠে এক এক ধরনের অন্তর্বাসে। আর সেখান থেকেই এই সাতরকমের স্তনের উল্লেখ করেছেন তাঁরা।

অসমান স্তন:  প্রায় প্রতিটি মহিলারই একটি স্তন ছোট ও অন্যটি সামান্য বড় হয়। কিন্তু কয়েকজনের ক্ষেত্রে এই বিষয়টি হয় বেশ স্পষ্ট। সেক্ষেত্রে অন্তর্বাসের ধরনও অন্যরকমেরই বেছে নিতে হয় তাঁদের। এ ক্ষেত্রে অনেক মহিলাই ডবল প্যাড ব্যবহার করে থাকেন। বড় স্তনে সিঙ্গল ও অন্যটিতে ডাবল প্যাডও ব্যবহার করা যায়।

টিয়ার ড্রপ: এই ধরণের স্তন অনেকটা ঘণ্টা আকারের মত। তবে এ ক্ষেত্রে বিভাজিকা আরও স্পষ্ট হয়ে থাকে। প্লাঞ্জ অথবা পুশ-আপ স্টাইলের অন্তর্বাসে এ ধরনের স্তন সুন্দর হয়ে ওঠে।

ঘণ্টার ন্যায় স্তন:  সাধারণত ভারী স্তনকে এভাবে চিহ্নিত করা হয়। এই ধরনের স্তন উপর দিকে সরু এবং নিচে অস্বাভাবিক স্থূল হয়ে থাকে।

বৃত্তের ন্যায় স্তন:  সাধারণত এই ধরনের স্তনের অধিকারীদেরই প্রকৃত সুন্দরীদের তালিকায় রাখা হয়। উপর থেকে নিচ পর্যন্ত গোলাকৃতি হয় এই স্তন।

পূর্ব-পশ্চিম স্তন:  এ ক্ষেত্রে স্তনবৃন্ত দুটি বুকের প্রায় দুই প্রান্তে থাকে। ফলে স্তন ছড়ানো হয়। টি-শার্ট স্টাইলের অন্তর্বাস পরলে এক্ষেত্রে স্তন বেশি টাইট ও সুন্দর দেখায়।

সাইড সেট:  দুই স্তনের মধ্যে অনেকটা চওড়া অংশ থেকে যায়। পূর্ব-পশ্চিম স্তনের থেকে স্তনবৃন্ত কিছুটা এগিয়ে থাকে। দুই স্তনের দূরত্ব কমিয়ে ফেলার জন্য ব্যালকোনেট স্টাইলের অন্তর্বাস পরার পরামর্শ দিচ্ছে ওই সংস্থা।

তুলনামূলক সরু:  ঘণ্টার ন্যায় স্তনের ঠিক উলটো প্রকৃতির হয় এর আকার। স্তনের উপরিভাগ স্থূল এবং নিচের ভাগ ক্রমশ সরু হয়ে গিয়েছে। প্লাঞ্জ অথবা পুশ-আপ স্টাইলের ব্রা এ ক্ষেত্রে মহিলাদের বক্ষ বিভাজিকা ফুটিয়ে তুলে তাঁকে আকর্ষণীয় করতে সাহায্য করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here