এখন হোয়্যাটসঅ্যাপের মুছে ফেলা মেসেজও পড়তে পারবেন, উপায় জেনে নিন

এখন হোয়্যাটসঅ্যাপের মুছে ফেলা মেসেজও পড়তে পারবেন, উপায় জেনে নিন

আমাদের ভারত ডেস্ক, ২৭ সেপ্টেম্বর: হোয়াটসঅ্যাপে কোনও ভুল মেসেজ পাঠিয়ে ফেললে এখন রয়েছে ‘ডিলিট ফর এভরিওয়ান’ করার উপায়। এই ফিচার চালু হওয়ার পর থেকেই অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের মধ্যে বিষয়টি বেশ জনপ্রিয়ই হয়ে উঠেছে। কিন্তু সমস্যা হল একটাই। যিনি পাঠাচ্ছেন এবং যাঁকে পাঠাচ্ছেন, দুজনের চ্যাট বক্স থেকেই মেসেজটি ডিলিট হয়ে যায়। কিন্তু অনেকেই চান, যে মেসেজটি মুছে ফেলা হয়েছে তা প্রাপকের মোবাইলে না দেখালেও প্রেরকের চ্যাট বক্সে দেখাক। চিন্তা নেই, গ্রাহকদের সে ইচ্ছেও একবার পূর্ণ হবে।

আসলে এই মেসেজিং অ্যাপের নোটিফিকেশনগুলি অ্যান্ড্রয়েড সিস্টেমে রেজিস্টার করা থাকে। যা থার্ড-পার্টি অ্যাপের মাধ্যমে দেখা যায়।

‘নোটিফিকেশন হিস্ট্রি লগ’ অ্যাপটি স্মার্টফোন ইনস্টল করে নিন। গুগল প্লে-স্টোর থেকেই পেয়ে যাবেন ফ্রি অ্যাপটি। অ্যাপটি ইনস্টল হয়ে গেলে নোটিফিকেশন হিস্ট্রি অপশনে ক্লিক করুন। এবার খুঁজে নিন হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন। সেখানেই android.text ফরম্যাটে অনায়াসে পড়া যাবে ডিলিট করে দেওয়া মেসেজগুলি।

এছাড়াও মুছে ফেলা মেসেজ পড়ার অন্য একটি উপায় আছে। তার জন্য নোভা-র মতো custom থার্ড-পার্টি লঞ্চার ইনস্টল করতে হবে। এরপর হোমস্ক্রিনে দীর্ঘ প্রেস করলেই ভেসে উঠবে Widgets বোতাম। সেখানে Activities অপশনে ক্লিক করুন। সেখানকার সেটিংসে গিয়ে নোটিফিকেশন লগ-টি খুঁজে ক্লিক করলেই হোমস্ক্রিনে শর্টকাট হিসেবে এই অপশনটি চলে আসবে। ব্যস, এবার প্রয়োজন মতো মুছে ফেলা মেসেজ দেখে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 16 =