অধিনায়ক হিসেবে বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন উইলমসন

অধিনায়ক হিসেবে বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন উইলমসন

চিন্ময় ভট্টাচার্য

আমাদের ভারত, ১৪ জুলাই: ফাইনালে মাত্র ৩০ রানে আউট হয়ে গেলেন। তার পরও অধিনায়ক হিসেবে একটি বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙলেন নিউজিল্যান্ডের কেন উইলমসন। এই বিশ্বকাপে তিনি মোট ৫৭৮ রান করলেন। এর আগে অধিনায়ক হিসেবে একটি বিশ্বকাপে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনের। ২০০৭ সালের বিশ্বকাপে তাঁর ব্যক্তিগত রান ছিল ৫৪৮। ১২ বছর আগের সেই রেকর্ড আজ ভেঙে দিলেন কিউয়ি অধিনায়ক।

আজ ফাইনালে টস জিতেছে নিউজিল্যান্ড। লর্ডসের মাঠে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক কেন উইলমসন। তার পরই তৈরি হল এই ইতিহাস। তবে, অধিনায়ক রেকর্ড করলেও ইংল্যান্ডের বোলারদের শাসনে ২৪১ রানেই থেমে যায় কিউয়িদের ইনিংস। শুরু থেকে অবশ্য কিছুটা আক্রমণাত্মক ভূমিকায় ছিলেন কিউয়ি ওপেনার গাপটিল। অন্যদিকে ধীরে শুরু করেন নিকোলস।

গাপটিল ১৯ করে আউট হওয়ার পর অধিনায়ক উইলিয়ামসন পার্টনারশিপ গড়েন নিকোলসের সঙ্গে। রানের গতি কম হলেও খেলছিলেন তাঁরা। এর পর আউট হন কেন। নিকোলস করেন ৫৫। রস টেলর করেন ১৫। জেমস নিশাম ১৯ রান করে আউট হন। টম ল্যাথাম ৪৭ করে ওকসের শিকার হন। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৮ উইকেটে ২৪১ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =