পাটের দামের ঊর্ধ্ব সীমা নির্ধারণ প্রত্যাহার কিছুটা হলেও আমাদের জয়: অর্জুন সিং

আমাদের ভারত, ব্যারাকপুর, ২০ মে: পাটশিল্প বাঁচানোর লড়াইতে জয় পেলেন ব্যারাকপুর কেন্দ্রের বিজেপি সাংসদ অর্জুন সিং। কাঁচা পাটের দাম প্রত্যাহার করে নিল কেন্দ্রীয় সরকার। বৃহস্পতিবার জুট কমিশনার এই মর্মে নোটিশ দিয়ে বিষয়টি জানিয়েছেন।

পাট শিল্পের পুনরুজ্জীবনের জন্য ইতিমধ্যেই বেশ কয়েকবার দিল্লি গিয়ে কেন্দ্রের মন্ত্রী ও দলীয় নেতৃত্বের সাথে কথা বলেছেন। বৃহস্পতিবার রাতে দিল্লি থেকে ফেরেন সাংসদ। দিল্লি থেকে বৈঠক সেরে এসে পাট শিল্পকে বাঁচিয়ে তুলতে কেন্দ্রের বিরুদ্ধে তার শুরু করা আন্দোলন যে অনেকটাই সফল হয়েছে সেই সম্পর্কে শুক্রবার সকালে জগদ্দলের মজদুর ভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাংসদ অর্জুন সিং বলেন, দুটো ইস্যু নিয়ে লড়াই ছিল। প্রথম ইস্যু ছিল, পাটের দামের ঊর্ধ্বসীমা প্রত্যাহার। সেটা মেনে নিয়েছে কেন্দ্রীয় সরকার। শ্রমিকরা
পি লএফ ও গ্যাচুইটির সুবিধা থেকে বঞ্চিত হবেন না।

এদিন তিনি বলেন, “রাজনৈতিক দৃষ্টি ভঙ্গি থেকে যে কোনো সিদ্ধান্ত নেওয়া উচিত, কখনই আমলাদের ওপর নির্ভর করা উচিত না। কেন্দ্র জুটের দাম বেঁধে দেওয়ার যে নীতি নিয়েছিল সেটা প্রত্যাহার করায় এটা প্রমাণ হচ্ছে আমাদের আন্দোলন এখনো পর্যন্ত কিছুটা হলেও স্বার্থক হয়েছে। তবে আমাদের আন্যান দাবিগুলো না মানা পর্যন্ত আমরা লড়াই চালিয়ে যাবো। আমাদের দ্বিতীয় ইস্যু, ট্যারিফ কমিশন। আদালতের নির্দেশ মেনে এই কমিশন লাগু হলে জুটমিল বন্ধ হবে না।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here