পেট্রাপোল সীমান্তে শুল্ক দফতরের অফিসের গেটে তালা, রাস্তায় গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ মহিলাদের

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, বনগাঁ, ৪ মে: এবার শুল্ক দফতরের অফিসের গেটে তালা ঝুলিয়ে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে বিক্ষোভ দেখাল কয়েকশো মহিলা। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার পেট্রাপোল থানার জয়ন্তীপুর এলাকায়। প্রায় দুই ঘণ্টা ধরে চলে বিক্ষোভ, অবরোধ। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পেট্রাপোল থানার পুলিশ। পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

অভিযোগ, কলকাতা থেকে প্রতিনিয়তও আসছে শুল্ক দফতরের আধিকারিক ও অফিসের কর্মীরা। কোয়াটার থাকা সত্ত্বেও প্রতিদিন যাতায়াত করছে শুল্ক দফতরের কর্মচারীরা, আর তা থেকে ছড়াতে পারে করোনার সংক্রমণ। সেই আতঙ্কে সোমবার সকালে জয়ন্তীপুর এলাকার পেট্রাপোল শুল্ক দফতরের অফিস এবং রেসিডেন্সিয়াল কোয়াটারের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখায় স্থানীয় বাসিন্দারা। এছাড়াও যশোর রোডের উপরে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে বসে পড়ে মহিলারা। তাদের দাবি, শুল্ক দফতরের অফিসের কর্মীরা এখানে থেকে অফিস করতে পারলে করুক, না হলে অফিস বন্ধ রাখতে হবে।

পেট্রাপোল শুল্ক দফতরের আধিকারিক জয়ন্ত কুমার মণ্ডল গ্রামবাসীদের অভিযোগ স্বীকার করে তিনি বলেন, এখানে আমাদের কিছু করার নেই। কেন্দ্রীয় সরকারের নির্দেশ অনুযায়ী আমাদের কাজ করতে হচ্ছে। তবে এই বিষয়টা আমাদের আধিকারিকদের জানানো হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here