বরানগর পৌরসভার বিরুদ্ধে নাগরিক পরিষেবা, দুর্নীতির অভিযোগে অবস্থান বিক্ষোভ মহিলা সমিতির

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ১২ অক্টোবর: ভারতের গণতান্ত্রিক মহিলা সমিতির নেতৃত্বে বরানগর পৌরসভার সামনে এই পৌরসভার বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তুলে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হল। তৃণমূল কংগ্রেস পরিচালিত বরানগর পৌরসভা বর্তমানে প্রাক্তন তৃণমূল কংগ্রেস পৌরবোর্ডের প্রশাসক মণ্ডলী দ্বারা পরিচালিত হচ্ছে। স্থানীয় তৃণমূল কংগ্রেস নেত্রী তথা বরানগর পৌরসভার বর্তমান পৌর প্রশাসক অপর্ণা মৌলিক যখন এই পৌরসভার পৌরপ্রধান ছিলেন, সেই সময় এই পৌরসভায় নিয়োগ সংক্রান্ত দুর্নীতি হয়েছে বলে অভিযোগ বাম নেতৃত্বের। সেই অভিযোগ সহ পৌরসভার অন্তর্গত ৩৪টি ওয়ার্ডেই রাস্তা, সাফাই, নিকাশি সহ সার্বিক বেহাল পরিষেবার প্রতিবাদে সোমবার ভারতের গণতান্ত্রিক মহিলা সমিতির প্রায় ৫ শতাধিক মহিলা সদস্য বরানগর পৌরসভার সামনে মিছিল করে এসে ধর্না ও বিক্ষোভ কর্মসূচি পালন করে। এদিনের এই বিক্ষোভ কর্মসূচির প্রধান বক্তা ছিলেন ভারতের গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সম্পাদিকা কণীনিকা ঘোষ। ভারতের গণতান্ত্রিক মহিলা সমিতির এই ধর্না মঞ্চে উপস্থিত ছিলেন উত্তর দমদম বিধানসভা কেন্দ্রের সিপিএম বিধায়ক তথা সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য।

কণীনিকা ঘোষ বলেন, “এই পৌরসভা এলাকার বাসিন্দারা যথাযথ নাগরিক পরিষেবা পান না। তারা বঞ্চিত সেই নাগরিক পরিষেবা থেকে। পানীয় জল, নিকাশি, সাফাই, রাস্তাঘাট সবকিছুরই সমস্যা আছে বরানগরে। পৌরসভার জন প্রতিনিধিদের নজরে আছে গোটা বিষয়টি, তবে তারা নাগরিক পরিষেবা নিয়ে উদাসীন।” এদিন তন্ময় ভট্টাচার্যর পৌরসভার পৌর প্রতিনিধিদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন। এই পুরসভায় চাকরি দেওয়ার নাম করে চাকরি প্রার্থীদের থেকে টাকা নিয়ে প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তন্ময় বাবু। এই প্রতারণা কাণ্ডে এক পৌর প্রতিনিধি যুক্ত বলে অভিযোগ করেন তিনি। প্রতারিত চাকুরি প্রার্থীরা অভিযুক্ত ওই পৌরপ্রতিনিধির বিরুদ্ধে লিখিত অভিযোগ জানায় পৌরসভায়। তন্ময় বাবু লিখিত অভিযোগের নথি তুলে দেন সংবাদমাধ্যমের হাতে।

উল্টোদিকে বরানগর পৌরসভার প্রশাসনিক প্রধান অপর্ণা মৌলিক জানালেন, বিষয়টি আমার জানা নেই। চাকরি পেতে ঘুষ লাগে না। কে কি দুর্নীতি করেছে তা আমি জানি না। তবে অভিযোগ পেলে খতিয়ে দেখব বিষয়টি। তবে নাগরিক পরিষেবার কোনও সমস্যা নেই এই এলাকায়। মানুষ যথাযথ পরিষেবা পাচ্ছে বরানগরে, ভিত্তিহীন অভিযোগ মহিলা সমিতির।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here