মহিলা ঢাকি নিয়ে ঢাক বাজিয়ে সিএএ’র বিরুদ্ধে পথে নামল মহিলা তৃণমূল কংগ্রেস

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ২৭ ডিসেম্বর:
মহিলা ঢাকি দিয়ে ঢাক বাজিয়ে সিএএর বিরুদ্ধে পথে নামলে মহিলা তৃণমূল কংগ্রেস। শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে মহিলা তৃণমূল কংগ্রেস কলকাতায় মিছিল করে। চিনারপার্ক থেকে মহিলা তৃণমূল কংগ্রেসের সংশোধিত নগরিকত্ব আইনের বিরুদ্ধে মিছিল শুরু হয়। মিছিলে হেঁটেছেন রাজ্যের দুই মন্ত্রী চন্দ্রিমা ভটাচার্য ও শশি পাঁজা। এছাড়াও মিছিলে পা মিলিয়েছেন বারাসাতের সাংসদ কাকলি ঘোষ দোস্তিদার।

বারাসাতের তৃণমূল সাংসদ বলেন, সংবিধান মেনে আইন তৈরি হয়নি। তাই সিএএ মানার কোনও প্রশ্নই নেই বলে জানান কাকলি ঘোষ দস্তিদার। তিনি আরও বলেন, সংবিধানকে অপমাণ করা হয়েছে সংসদে আইন পাশ করিয়ে। মোদি সরকার সংসদে সংখ্যাগরিষ্ঠের জোরে আইন পাশ করিয়েছে। বাংলায় এই আইন মানা হবে না বলে মিছিল থেকে জানিয়ে দিলেন তৃণমূল সাংসদ।

অন্যদিকে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভটাচার্য বলেন, তৃণমূল বরাবার এই আইনের বিরোধী। আমরা রাজ্যের মানুষের কাছে মোদি সরকারের কালা আইন নিয়ে যাচ্ছি। মানুষ এই আইন ছুড়ে ফেলে দিয়েছে বলে জানান তিনি। রাজ্যের অপর মন্ত্রী শশি পাঁজা বলেন, আমরা সবাই মানুষ। মানুষের মধ্যে বিভেদ এনে এমন আইন
মানি না। মোদি সরকারের আইনে যাতে বিভেদ না ছড়ায় তার জন্য প্রতিদিন তৃণমূল মিছিল করছে। মহিলা তৃণমূল কংগ্রেস সংশোধিত নাগরিকত্ব আইনেরর বিরুদ্ধে লাগাতার আন্দোলন করবে বলে জানালেন শশি পাঁজা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here