আলিপুরের পর ফের প্রেসিডেন্সি জেলে আইএস জঙ্গি মুসার আক্রমণ ওয়ার্ডেনকে, ফাটাল মাথা

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ৪ জানুয়ারি: ফের জেলে তাণ্ডব আইএস জঙ্গি মুসার। শনিবার দুপুরে প্রেসিডেন্সি জেলে জলের পাইপ দিয়ে ওয়ার্ডেন অমল কর্মকারের ওপর আক্রমণ করে এই বিচারাধীন বন্দি। সঙ্গে সঙ্গে তাকে ধরে ফেলা হয়। হেস্টিংস থানায় অভিযোগ জানান জেল কর্তৃপক্ষ। মুসাকে অন্য জেলে স্থানান্তরিত করার বিষয়ে চিন্তাভাবনা করছে জেল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, বছরখানেক আগেও এমনই কাণ্ড ঘটিয়েছিল খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডে অন্যতম জড়িত মসিউদ্দিন মিঞা ওরফে মুসা। ২০১৭ সালের ডিসেম্বরে সেবার আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগারের আধিকারিকের গলায় ধারালো অস্ত্রের কোপ দিয়ে তাঁকে খুনের চেষ্টা করেছিল। জানা গিয়েছিল, একটা চামচকে নিজের কাছে রেখে দিয়ে অনেকদিন ধরে সে ধারালো করে তা দিয়েই সে আঘাত করেছিল। এবারে সে জলের পাইপ কোথা থেকে জোগাড় করল, সেটা খতিয়ে দেখা হচ্ছে।

২০১৩ সালের অক্টোবরে বর্ধমানের খাগড়াগড়ের বিস্ফোরণের পর থেকেই আইএস জঙ্গি মুসার খোঁজে ছিলেন কেন্দ্রীয় তদন্তকারীরা। অবশেষে ২০১৭-র জুলাইতে সে গ্রেফতার হয়। প্রথমে সিআইডি এবং পরে এনআইএ তাকে হেফাজতে নেয়। প্রথমে সে ছিল আলিপুর কেন্দ্রীয় সংশোধনাগারে। সেখানে কীর্তির পর স্থানান্তরিত করা হয়েছে প্রেসিডেন্সি জেলে। কিন্তু জায়গা বদলালেও যে স্বভাব বদলায় না, তা দেখিয়ে দিল এই বন্দি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here