বারুইপুর কামালগাজি বাইপাসের কাজ শুরু হল

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগণা, ১৫ জুন: দীর্ঘ টালবাহানার পর সোমবার থেকে শুরু হল কামালগাজি বারুইপুর বাইপাস সংস্কারের কাজ। এর জন্য বরাদ্দ করা হয়েছে মোট ৭০ কোটি টাকা। আগামী আট মাসের মধ্যে এই কাজ সম্পন্ন করা করা হবে। কামালগাজি থেকে বারুইপুর ও বারুইপুর থেকে কামালগাজি দুদিকের লেনে মোট ২৮ কিলোমিটার রাস্তা অত্যাধুনিক ভাবে তৈরি করা হবে বলে সোমবার জানান কলকাতার মেয়র তথা রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন এই সংস্কারের কাজ শুরু হয়। কাজের শুভারম্ভ করতে খোদ মন্ত্রী উপস্থিত ছিলেন কামালগাজি মোড়ের অনুষ্ঠান স্থলে।

দীর্ঘ দুবছরের বেশি সময় ধরে এই বারুইপুর কামালগাজি রাস্তার দুপাশের লেনই খুব খারাপ অবস্থায় রয়েছে। রাস্তার মাঝে মধ্যেই বড় বড় খানা খন্দ তৈরি হয়েছে। বারে বারে এই রাস্তা সারাইয়ের দাবি উঠলেও দীর্ঘ দুবছর কোনও রকম সংস্কারের কাজ হয়নি এখানে। মাস পাঁচেক আগে এই রাস্তা দিয়ে যাতায়াতের সময় যাদবপুর লোকসভা কেন্দ্রের সাংসদ মিমি চক্রবর্তীর নজরে আসে বিষয়টি। এই রাস্তা মেরামতির জন্য ফিরহাদ হাকিমকে
চিঠিও লেখেন তিনি। তা নিয়ে দুজনের মধ্যে মত বিরোধ তৈরি হয়। অবশেষে সে সব মিটিয়ে এই রাস্তা সংস্কারের কাজে হাত লাগিয়েছে রাজ্যের পুর ও নগর উন্নয়ন দফতর।

এদিন ফিরহাদ হাকিম জানান, “যেভাবে এই রাস্তা তৈরি হবে তাতে আগামী ১০ বছর আর এতে হাত দিতে হবে না। দীর্ঘদিন ধরে এই এলাকার মানুষকে কষ্ট সহ্য করতে হয়েছে বলে আমি ক্ষমাপ্রার্থী”। এদিনের অনুষ্ঠানে ফিরহাদ হাকিম ছাড়াও উপস্থিত ছিলেন, সোনারপুর উত্তরের বিধায়ক ফিরদৌসি বেগম ও স্থানীয় রাজপুর সোনারপুর পুরসভার পুরমাতা ও পুরপিতারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here