আমফানের জেরে খড়গপুর রুট এড়াল শ্রমিক স্পেশাল ট্রেন

আমাদের ভারত, মেদিনীপুর, ১৯ মে: করোনার জেরে ওড়িশা সীমান্ত দিয়ে চেন্নাই, হায়দ্রাবাদ, বেঙ্গালুরু ইত্যাদি জায়গা থেকে যেসব শ্রমিক বাংলায় ফিরছেন আমফানের কারণে তারা বিপদে পড়তে চলেছেন। দক্ষিণের রাজ্যগুলি থেকে সমুদ্র বরাবর হেঁটে কিংবা গাড়ি ভাড়া করে
বাংলায় ফিরছেন কয়েক হাজার শ্রমিক। কিন্তু সমুদ্র উপকূলবর্তী এলাকাগুলিতে সুপার সাইক্লোন আমফান ব্যাপক ধ্বংসলীলা চালাতে পারে বলে আবহাওয়া দপ্তরের জানানো খবর অনুযায়ী রেল কর্তৃপক্ষ ইস্ট কোস্ট লাইনের সমস্ত ট্রেন বাতিল করেছে। ফলে ভুবনেশ্বর থেকে শ্রমিক স্পেশাল ট্রেনে যাদের বাংলায় আসার কথা তারা গভীর অনিশ্চয়তার মধ্যে পড়েছেন।

এদিকে রাস্তায় থাকা কয়েক হাজার পরিযায়ী শ্রমিক এই ভয়াবহ দুর্যোগের সময় কোথায় আশ্রয় নেবেন তার কোনও ঘোষণা সরকারের পক্ষ থেকে করা হয়নি। এইসব শ্রমিকদের একটি বড় অংশ ভুবনেশ্বর থেকে ট্রেনে ফিরতে চেয়েছিলেন কিন্তু আমফানের জন্য ভুবনেশ্বর- খড়্গপুর ইস্ট কোস্ট রুটের সমস্ত ট্রেন বাতিল করা হয়েছে। সোমবার থেকে ভুবনেশ্বর- খড়গপুর রুট এড়িয়ে ভুবনেশ্বর -ঝাড়সুগদা- টাটানগর রুটে একটি মাত্র  শ্রমিক স্পেশাল  ট্রেন চালানো হচ্ছে বলে ইস্ট কোস্ট রেল কর্তৃপক্ষ জানিয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here