বিশ্ব রেকর্ড!! নতুন উচ্চতায় মোদী সরকারের আনা আরোগ্য সেতু অ্যাপ

আমাদের ভারত, ১৭ জুলাই: করোনা মোকাবিলায় আরোগ্য সেতু অ্যাপ লঞ্চ করেছিল মোদী সরকার। করোনার সংক্রমণের ট্র্যাক করতেই এই সেতু আনা হয়েছিল। এবার সেই সরকারি অ্যপই নতুন রেকর্ড গড়লো। আরোগ্য সেতু অ্যাপ এখন বিশ্বের সবথেকে বেশি ডাউনলোড করা কন্ট্রাক্ট রেসিং অ্যাপ। ২০২০ সালের মার্চ মাসের পর থেকে ১৩ টি দেশের ১৭২ মিলিয়ন মানুষ করোনার কন্ট্রাক্ট ট্রেসিং অ্যাপ ডাউনলোড করেছেন। যার মধ্যে সব থেকে বেশি ডাউনলোড করা হয়েছে আরোগ্য সেতু অ্যাপ। ১২৭.৬ মিলিয়ন মানুষ ডাউনলোড করেছে আরোগ্য সেতু বলে জানা যাচ্ছে সেনসর টাওয়ার স্টোর ইন্টেলিজেন্সের সমীক্ষায়।

ইউনিক ইনস্টলের হিসেবে অস্ট্রেলিয়ার কোভিড সেফ অ্যাপের অ্যাডাপশন রেট সবচেয়ে বেশি। অ্যাডাপশন রেটে ভারত রয়েছে চার নম্বরে।

এপ্রিল মাস থেকে আরোগ্য সেতু অ্যাপের ডাউনলোড বেড়েছে। ২ এপ্রিল লঞ্চ হয় আরোগ্য সেতু। লঞ্চ হওয়ার মাত্র ১৩ দিনের মধ্যেই ৫০ মিলিয়ন ডাউনলোড হয়েছিল এই অ্যাপটি। এখন এটি বিশ্বের সব থেকে বেশি ডাউনলোড করা কন্ট্রাক্ট রেসিং অ্যাপ।

করণা সংক্রমনের বিচারে ভারতের স্থান তৃতীয়, যা যথেষ্টই উদ্বেগের। প্রতিদিন হু হু করে বাড়ছে সংক্রমণ। সংক্রমিতের সংখ্যা ১০ লাখ পার হয়েছে ইতিমধ্যেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here