অযোধ্যায় রাম মন্দিরের সূচনায় পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে রামের পুজো

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ৫ আগস্ট: অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তি প্রস্তরের সূচনা উপলক্ষ্যে পূর্ব মেদিনীপুর জেলাজুড়ে পূজা-অর্চনা ও মিষ্টিমুখ করা হল। নন্দীগ্রাম সহ জেলার বিভিন্ন জায়গায় বিজেপি দলের পক্ষ থেকে সরাসরি কোনও অনুষ্ঠান না করা হলেও কর্মী-সমর্থকরা বিভিন্ন অনুষ্ঠান করেন। নন্দীগ্রামে জানকীনাথ মন্দির সহ প্রায় ৩০০টি জায়গায় পুজো করা হয়েছে। অনেক জায়গাতেই আবার মিষ্টি বিতরণ করা হয়েছে। বিজেপির সূত্রে এই খবর পাওয়া গেছে।

জেলা সদর তমলুক, মহকুমা শহর কাঁথি, হলদিয়া ও এগরা সহ জেলার বিভিন্ন জায়গাতে কয়েক হাজার মানুষ এদিন রামের পুজো করেন। দু-একটি জায়গায় বাধা পাওয়া ছাড়া সব জায়গাতেই নির্বিঘ্নে পূজা-পার্বণ শেষ হয়েছে। জেলাসদর তমলুকের প্রধান রাস্তা গুলোতে গেরুয়া পতাকা টাঙিয়ে এই বিশেষ দিনটির জানান দেওয়া হয়েছে। জেলাজুড়ে রাজ্যের সাথে লকডাউন থাকলেও পূজো পার্বণ করতে গিয়ে কোথাও পুলিশের বাধার সম্মুখীন হতে হয়নি রাম ভক্তদের। কেবলমাত্র মহিষাদলে বিজেপির পার্টি অফিসে আয়োজন হয়েছিল রামের পুজোর। লকডাউনের অজুহাতে পুলিশ গিয়ে সেই পুজো বন্ধ করে দেয় এবং বিজেপি কর্মীদের হঠিয়ে দেয়।

দলগতভাবে উৎসব ও পুজোর পাশাপাশি বহু রামভক্ত নিজের বাড়িতেও রামের পুজোর আয়োজন করেছিল। সবমিলিয়ে জেলাজুড়ে একটা উৎসব ও আনন্দ অনুষ্ঠানের মধ্যে দিয়ে কাটিয়েছে রাম ভক্তরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here