“এমন শাস্তি হবে যে ভবিষ্যতে অপরাধ করার আগে অপরাধীরা দুবার ভাববে” হাথরসের ঘটনায় হুঁশিয়ারি যোগীর

আমাদের ভারত,২ অক্টোবর: হাথরাস সকাণ্ড নিয়ে এবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মুখ খুললেন। অপরাধীদের উদ্দেশ্যে একরকম হুঙ্কার দিয়ে টুইটে লিখলেন, “উত্তরপ্রদেশে যারা মা-বোনেদের ক্ষতি করার চিন্তা করবে তাদের বিনাশ অনিবার্য। এমন শাস্তি পাবে যা ভবিষ্যতের জন্যে নিদর্শন হয়ে থাকবে।”

হাথরসের ঘটনায় কেন সরকার কিছু বলছে না বলে বার বার বিরোধীরা সোচ্চার হয়েছে। ঘটনার জন্য সরকারৈ এক প্রকার কাঠগড়ায় নিয়ে গেছেন তারা। কিন্তু এবার অপরাধীদের বিরুদ্ধে কড়া ভাষায় হুঁশিয়ারি দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। একই সঙ্গে রাজ্যের মহিলা নিরাপত্তার জন্য সরকার প্রতিজ্ঞাবদ্ধ বলেও স্পষ্ট করেছেন তিনি। যোগী লিখেছেন,”সমস্ত মা-বোনেদের সুরক্ষা নিরাপত্তা উন্নয়নের জন্য উত্তরপ্রদেশ সরকার প্রতিজ্ঞাবদ্ধ।”

হাথরাস ঘটনা নিয়ে বিরোধীরা বারবার আঙ্গুল তুলেছে যোগী সরকারের দিকে। কড়া ভাষায় আক্রমণ করেছে সে রাজ্যের পুলিশ প্রশাসনকে। এবার সেই সমস্ত অভিযোগ উড়িয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ স্পষ্ট করে দিয়েছেন তার সরকার সব মহিলাদের সুরক্ষা ও নিরাপত্তা দিতে বদ্ধপরিকর।

১৪ সেপ্টেম্বর গণধর্ষণের শিকার হয় এক দলিত তরুণী। তার জিভ কেটে নেওয়া হয়, হাড়গোড় ভেঙে দেওয়া হয়। যদিও পুলিশ ধর্ষণের কথা মানেনি। তাদের দাবি ময়নাতদন্তের রিপোর্টে ধর্ষণের কোনো উল্লেখ নেই। কিন্তু তার মধ্যেই উত্তরপ্রদেশে আরও দুটি ধর্ষণের ঘটনা প্রকাশ্যে আসে। এই ঘটনা নিয়ে উত্তাল হয়েছে দেশ। পুলিশ বাধা দিয়েছে রাহুল গান্ধী ও তৃণমূলের প্রতিনিধিদলকে ওই তরুণীর পরিবারের কাছে যেতে। সোমবার ওই তরুণীর মৃত্যু পরতার দেহ পরিবারের হাতে তুলে না দিয়ে পুলিশ তা দাহ করে। আর তারপর থেকেই বিতর্ক চরমে উঠতে থাকে। অভিযোগ ওঠে পুলিশ ওই তরুণীর পরিবারকে নজরবন্দি করে রেখেছে।

যদিও উত্তরপ্রদেশের যোগী সরকার গোটা ঘটনার তদন্তের জন্য একটি সিট গঠন করে। প্রধানমন্ত্রী ঘটনায় অভিযুক্তদের উপযুক্ত শাস্তির কথা বলেছেন। আজ ফের যোগী সরকার জানিয়ে দেবার চেষ্টা করল অপরাধিদের রেয়াত করা হবে না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here