ফুটপাত দখল করে ব্যবসা! বাইকের ধাক্কায় মৃত্যু যুবকের, দিনভর রাজ্যসড়ক অবরোধ করে বাসিন্দাদের বিক্ষোভ কুমারগঞ্জে

পিন্টু কুন্ডু , বালুরঘাট, ৩১ জুলাই: ইট ফেলে ফুটপাত দখল, তাই মদ্যপ ব্যক্তির বাইকের ধাক্কায় মৃত্যু পথচারীর। চাঞ্চল্যকর ঘটনাটি দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লকের সমজিয়া গ্রাম পঞ্চায়েতের সুন্দরপুর এলাকার। পুলিশ জানিয়েছে মৃত ওই ব্যক্তির নাম মানিক মন্ডল (২৮)। শনিবার এই ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় এলাকায়। রাস্তায় ইট ফেলে রাজ্যসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয়রা। যার খবর পেয়ে এলাকায় ছুটে যেতেই কুমারগঞ্জ থানার পুলিশকে ঘিরেও চলে বিক্ষোভ। যদিও পরে পুলিশি আশ্বাসেই স্বাভাবিক হয়েছে পরিস্থিতি।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাতে ডাঙারহাট এলাকা থেকে হেঁটে সুন্দরপুরের দিকে বাড়ি ফিরছিলেন মানিক। পথে সুন্দরপুর এলাকায় পেছন থেকে আসা এক মদ্যপ ব্যক্তি তার মোটর বাইক দিয়ে ধাক্কা মারলে পড়ে গিয়ে রাস্তার পাশে জমা করে রাখা ইঁটের আঘাতে সেখানেই মৃত্যু হয় ওই যুবকের। রাতে পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বালুরঘাট জেলা হাসপাতালে পাঠালেও এদিন সকাল থেকে অবৈধভাবে ফুটপাত দখল করে ইট মজুত রাখবার বিরুদ্ধে সরব হন স্থানীয়রা। ঘটনার প্রতিবাদে সমজিয়া – বালুরঘাট রাজ্যসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন স্থানীয় বাসিন্দারা। দিনভর এমন বিক্ষোভে তুমুল উত্তেজনা ছড়ায় এলাকায়। যদিও পরে পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকার বাসিন্দা রাকিব সরকার জানিয়েছেন, পরিবারের একমাত্র উপার্জনকারী ছিল মাণিক। তার অকাল মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। ফুটপাতে ওইভাবে ইট না থাকলে হয়তো ছেলেটির মৃত্যু হত না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here