বিতর্কিত জমির পেঁপে গাছ কাটায় যুবককে হাঁসুয়া দিয়ে কুপিয়ে খুন

আমাদের ভারত, হাওড়া, ৬ আগস্ট: বিতর্কিত জমিতে থাকা পেঁপে গাছ কাটাকে কেন্দ্র করে পারিবারিক বিবাদে এক যুবককে হাঁসুয়া দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠল তার খুরতুতো ভাইদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে জগৎবল্লভপুর থানার ভূপতিপুরে। মৃত যুবকের নাম অধির রায় (৪২)। ঘটনায় মৃতের পরিবার ৪ অভিযুক্তের নামে জগৎবল্লভপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। যদিও ঘটনার পর থেকে পলাতক অভিযুক্তরা।

জানাগেছে, ভূপতিপুরের একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরেই দুটি পরিবারের মধ্যে বিবাদ চলছিল। বুধবার দুপুরে বিতর্কিত জমিতে থাকা একটি পেঁপে গাছ কাটতে যায় সুরজিৎ রায়। সেই সময় তার খুড়তুতো ভাইরা বাধা দিলে দুই পক্ষের মধ্যে বচসা শুরু হয়। অভিযোগ, বচসা চলাকালীন সুরজিতের খুড়তুতো ভাইরা হাঁসুয়া দিয়ে সুরজিতকে কোপাতে থাকে। এদিকে দাদাকে বাঁচাতে ভাই অধীর ছুটে এলে অভিযুক্তরা তাকেও হাঁসুয়া দিয়ে কোপায় এবং উইকেট দিয়ে ব্যাপক মারধর করে। পরে দুজনে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে গেলে অভিযুক্তরা পালিয়ে যায়।

অন্যদিকে এই ঘটনার পর প্রতিবেশীরা আহত দুজনকে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করলে বৃহস্পতিবার ভোরে অধীরের মৃত্যু হয়। ঘটনা সম্পর্কে স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, দীর্ঘদিন ধরেই জমি বিবাদকে কেন্দ্র করে দুটি পরিবারের মধ্যে বিবাদ চলছিল এবং বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। এর আগেও এই নিয়ে দুটি পরিবারের মধ্যে হাতাহাতি হলেও বুধবার সেটা বাড়াবাড়ি পর্যায়ে চলে যাওয়ায় এই ঘটনা।

হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সূত্রে খবর, পুলিশ তদন্ত শুরু করার পাশাপাশি অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে আসরে নামে তৃণমূল। মৃত যুবক তাদের দলের সক্রিয় কর্মী এবং তার খুনের পিছনে সিপিএম ও বিজেপির হাত আছে এই অভিযোগে বৃহস্পতিবার বিকেলে এলাকায় প্রতিবাদ মিছিল বের করে তৃণমূল। যদিও বিজেপির দাবি, একটি পারিবারিক বিবাদের ঘটনাকে তৃণমূল রাজনীতির রং লাগাতে চাইছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here