রাজ্যে ৮০০০ পেরোল মৃত্যু, ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৫৯১

রাজেন রায়, কলকাতা, ২২ নভেম্বর: রাজ্যে মৃত্যু কমলেও মৃত্যু সংখ্যা পেরিয়ে গেল ৮ হাজার জন। ফের রাজ্যে ২৪
নতুন সংক্রমণের হদিশ ৩৫৯১ জনের, সুস্থ হয়েছেন ৩৭২৬ জন আর মৃত্যু হয়েছে ৪৯ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯২.৭২ শতাংশে। রবিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৫৯১ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৫৬৩৬১ জন। এদিন আরও ৪৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৮০২৫ জনের। ২৪ ঘন্টায় আরও ৩৭৯৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৪১৯৪০৩ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৯১৯ জন, উত্তর ২৪ পরগনাতে ৮৮৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২২৩ জন, হুগলিতে ২৬৬ জন, নদিয়ায় ২৮৩ জন, হাওড়ায় ২০৫ জন, দার্জিলিংয়ে ১০৬ জন, পশ্চিম মেদিনীপুরে ১১২ জন, পূর্ব মেদিনীপুরে ১০৩ জন সুস্থ হয়েছেন। এদিনও ফের হাসপাতালে রোগীর সংখ্যা কমে গিয়েছে ১৮৪ জন। এই মুহূর্তে রাজ্যে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৫২০৭ জন।

এখনও পর্যন্ত রাজ্যের ৯৫ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৫৫২২৯৬৪ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪৬৫৩ জনের। রাজ্যের ১০১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪৪ টি সরকারি এবং ৫৭ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩৫০৮ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ২৮.৮৯ শতাংশ রোগী ভর্তি আছেন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯১৯৬১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯২১২৩৯ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ৮৭২ জন রোগী রয়েছেন।

এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৪৯ জনের। তার মধ্যে এ দিন কলকাতায় ১৫ জন, উত্তর ২৪ পরগনায় ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন করে, পূর্ব মেদিনীপুর ও হুগলিতে ৩ জন করে, দার্জিলিং কোচবিহার ও জলপাইগুড়িতে ২ জন করে আর দক্ষিণ দিনাজপুর ও পূর্ব বর্ধমানে ১ জন করে আরও ২২ রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৭৯ জন, উত্তর ২৪ পরগনায় ৮২৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৫৬ জন, নদিয়ায় ২৪৮ জন, হুগলিতে ৩৬৮ জন, হাওড়ায় ১৭৯ জন আর দার্জিলিংয়ে ৭৫ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here