সাপ্তাহিক লকডাউনের জের! টেস্ট বাড়লেও রাজ্যে নতুন আক্রান্ত ২১১২, সুস্থ ২১৬৬, মৃত ৩৯

রাজেন রায়, কলকাতা, ২৭ জুলাই: সংক্রমণ কমতে শুরু করল সাপ্তাহিক লকডাউনে। যার ফলে টেস্ট বাড়লেও রাজ্যে কমতে শুরু করল করোনা সংক্রমণ। সোমবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় রাজ্যে নতুন আক্রান্ত ২১১২, সুস্থ ২১৬৬ এবং মৃত্যু ৩৯ জন। ২৪ ঘন্টায় ২১১২ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬০৮৩০ জন। আরও ৩৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১৪১১ জনের। ২৪ ঘন্টায় আরও ২১৬৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৯৯১৭ জন। ফলে বিপুল সংক্রমণেও সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৫.৬২ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৫৪২ জন, উত্তর ২৪ পরগনায় ৫০৩ জন, হাওড়ায় ২০৪ জন, হুগলিতে ১৫৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৫৯ জন এবং মালদায় ৭২ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৯৫০২ জন। আক্রান্তের থেকে সুস্থের সংখ্যা বেড়ে যাওয়ায় এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে গিয়েছে ৯৩ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৭টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৮২২১৯০ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ১৭০০৫ জনের। রাজ্যের ৮১টি করোনা হাসপাতাল, ২৭টি সরকারি এবং ৫৪টি বেসরকারি হাসপাতালে মোট ১১২৯৯টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫টি। তার ৪২.০৪ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩৫২৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৪৬৩৪ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৪৯১২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৬৫৩৯১ জনকে। রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ১৪০৩ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় সংক্রমণ ৫৫২ জন, উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৪৯৩ জন। এদিনও রাজ্যে মৃত্যু হয়েছে ৩৯ জনের, যার মধ্যে ১০ জন কলকাতার, ১৪ জন উত্তর ২৪ পরগনার। কলকাতায় এদিন ৫৫২ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ১৮৭৫৩ জনের। এদিন কলকাতায় আরও ১০ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৬৯৬ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৪৯৩ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১২৯০১ জন। এখানেও এদিন আরও ১৪ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ২৮৮ জন। এছাড়া এদিন হুগলিতে ৩ জন, দার্জিলিং, হাওড়া, বীরভূম ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে এবং জলপাইগুড়ি, মালদা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ১ জন করে আরও ১৫ করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ১৭৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১১৮ জন, হুগলিতে ৭৯ জন, দার্জিলিংয়ে ৭২ জন, জলপাইগুড়িতে ৪৮ জন করে উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিন উত্তরবঙ্গের কালিম্পং এবং দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here