বেলাগাম কলকাতা ও উত্তর ২৪ পরগনা! রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত আরও ৩১৮১, মৃত ৫৬, সুস্থ ২৯৫৫

রাজেন রায়, কলকাতা, ২৬ সেপ্টেম্বর: রাজ্যের সর্বত্র অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে সংক্রমণ। কিন্তু কলকাতা আর উত্তর ২৪ পরগনায় প্রত্যেকদিন রেকর্ড ভাঙা সংক্রমণ এবং মৃত্যু ফের যেন রক্তচাপ বাড়িয়েই যাচ্ছে স্বাস্থ্য আধিকারিকদের। তবে এই দুই জেলায় একই সঙ্গে সুস্থতার সংখ্যা বাড়লেও রাজ্যে আরও কিছুটা কমল দৈনিক সুস্থতার সংখ্যা।

ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৮১ জনের, মৃত্যু ৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৫৫ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৬১ শতাংশে। শনিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩১৮১ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪৪২৪০ জন। এদিন আরও ৫৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৭২১ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৫৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২১৩৯৭৫ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৫৫০ জন, উত্তর ২৪ পরগনাতে ৫৪৫ জন, পশ্চিম মেদিনীপুরে ২০৫ জন, হাওড়ায় ১৮১ জন, পূর্ব মেদিনীপুরে ১৬৭ জন, হুগলিতে ১৫৫ জন, পশ্চিম বর্ধমানে ১০৯ জন, নদিয়ায় ১০৬ জন, দার্জিলিংয়ে ১০২ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৫৫৪৪ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ১৭০ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৮০ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩০৫৫০৩৯ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩২৮৫ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৫.৪৭ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৪১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৬৯০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৭৩৪০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬০১৯২৭ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩৪২ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৬ জনের। এ দিন কলকাতায় ১৩ জন, উত্তর ২৪ পরগনায় ১৪ জন, হাওড়ায় ৫ জনের ও পশ্চিম মেদিনীপুরে ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আলিপুরদুয়ার, কোচবিহার, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান ও হুগলিতে ২ জন করে আর দার্জিলিং, জলপাইগুড়ি, মালদা, নদীয়া, বীরভূম ও ঝাড়গ্রামে ১ জন করে মোট আরও ২০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৬৯৩ জন, কলকাতায় ৬৬৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৪ জন, হাওড়ায় ১৭০ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৬ জন, হুগলিতে ১৪০ জনের, পূর্ব মেদিনীপুরে ১২৯ জন, নদীয়া ১১৭ জন, পশ্চিম বর্ধমানে ১১১ জন ও মুর্শিদাবাদে ৯৩ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here