হিংসা রুখতে কড়া নজরদারি সোশ্যাল মিডিয়ায়, গ্রেফতার ৫ হাজারের বেশি বিক্ষোভকারী উত্তর প্রদেশে

আমাদের ভারত,২৮ ডিসেম্বর:সিএএ বিরোধিতায় হিংসাত্মক কার্যকলাপ আটকাতে শক্ত দমননীতি গ্রহন করল উত্তরপ্রদেশ সরকার। কানপুর, লখনৌ, ফিরোজাবাদ, মেরঠ সহসমস্ত জায়গায় খানা তল্লাশি চালাচ্ছে যোগী রাজ্যের পুলিশ। হিংসা আটকাতে ইতিমধ্যে ৪৯৮ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। সরকারি সম্পত্তি ভাঙচুরের অভিযোগে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে পাঁচ হাজারেরও বেশি বিক্ষোভকারীকে। গ্রেফতার হয়েছেন ১২৪৬ জন। সোশ্যাল মিডিয়ার উপরে চলছে কড়া নজরদারি। প্রায় ২১ হাজার পোস্ট কে আপত্তিকর হিসেবে চিহ্নিত করা হয়েছে। তার মধ্যে ১০৩৮০ টি টুইট। ১০৩৩৯ টি ফেসবুক পোস্ট এবং ইউটিউব এর ১৮১ টি ভিডিও। সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করার অভিযোগে ৯৫টি মামলা করা হয়েছে।

প্রশাসন দাবি করেছে অশান্তির জেরে সরকারি সম্পত্তি ক্ষতিপূরণ বাবদ অনেকটাই আদায় করা সম্ভব হয়েছে। বুলন্দ শহরেই ক্ষতিপূরণ বাবদ ৬ লক্ষ টাকার বেশি টাকা আদায় করা সম্ভব হয়েছে।

এদিকে উত্তরপ্রদেশে অশান্তির জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯। বেশিরভাগ জায়গায় বন্ধ রয়েছে ইন্টারনেট। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তিন হাজারেরও বেশি আধাসেনা ও উত্তর প্রদেশ আর্মড কনস্ট্যাবুলারির ১২ হাজার জওয়ান টহল দিচ্ছে রাজ্যজুড়ে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here