বাংলাদেশে দুর্গামূর্তি ভাঙ্গচুর এবং সংখ্যালঘু হিন্দু নির্যাতনের প্রতিবাদে বজরঙ্গ দলের বিক্ষোভ কলকাতায়

আমাদের ভারত, কলকাতা, ১৬ অক্টোবর: বাংলাদেশে দুর্গাপূজায় বিভিন্ন প্যান্ডেলে হামলা এবং প্রতিমা ভাঙ্গচুরের ঘটনায় কলকাতায় পথে নামল বিশ্ব হিন্দু পরিষদ। সংগঠনের যুব শাখা বজরঙ্গ দল আজ শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে বিক্ষোভ সমাবেশ করে।

বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র সৌরিশ মুখার্জি বলেন, “বাংলাদেশে ১০০–র বেশি দুর্গাপূজার প্যান্ডেলে হামলা চালানো হয়। প্রতিমা ভাঙ্গচুর করা হয়। এমনকি কুমিল্লায় প্রতিমা পুকুরে ফেলে দেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় একের পর এক পুজো প্যান্ডেলে হামলা চালানো হয়। জেহাদিদের আক্রমণে বহুজন আহত হয়েছেন। ইতিমধ্যে দুই জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এরমধ্যে একজন ইস্কনের ভক্ত রয়েছেন। ২৫ বছর বয়সের ওই যুবককে খুন করে পুকুরে ফেলে দেওয়া হয়েছে। এই ঘটনার প্রতিবাদেই আজ তাদের বিক্ষোভ।”

আজ বিকেল ৪টা নাগাদ শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে বিক্ষোভ দেখায় বজরঙ্গ দল। আধঘন্টার এই বিক্ষোভ সমাবেশ শ’খানেক যুবক আংশ নেয়। তারা বাংলাদেশে হিন্দু নির্যাতন বন্ধের দাবি জানায়। বিশ্ব হিন্দু পরিষদের মুখপাত্র সৌরিশ মুখার্জি জানিয়েছেন, বাংলাদেশে হিন্দুদের উপর অত্যাচার বন্ধ না হলে আগামী দিনে আরও উগ্র আন্দোলন হবে।

বিক্ষোভ শেষে বজরং দলের কয়েকজন সদস্য বাংলাদেশের পতাকা পুড়িয়ে দেয়। এই ঘটনায় পুলিশ ৮ জনকে গ্রেপ্তার করেছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here